‘সংবিধান মানলে এত দুর্নীতি হতো না’

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহা বলেছেন, সংবিধান এবং আইন অনুযায়ী সবকিছু মানলে দেশে এত দুর্নীতি এবং সন্ত্রাস হতো না।

আজ শনিবার জুডিশিয়াল সার্ভিস কমিশন হলরুমে আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

প্রধান বিচারপতি আরও বলেন, প্রশাসনের লোকজন যদি সঠিক তথ্য সরবরাহ করে তবে বিচার বিভাগের সঙ্গে সরকারের সম্পর্ক আরও সুদৃঢ় হবে।

একই অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, অনলাইন সিস্টেম চালু করার ফলে বিচার বিভাগের অনিয়ম আরও কমে যাবে। আমরা লক্ষ্য করে দেখেছি উচ্চ আদালত থেকে একটা বিষয়ে রায় ঘোষণা করা হয়নি তবুও নিম্ন আদালতের বিচারকের স্বাক্ষর জাল করে অপরাধীরা ছাড় পেয়েছে। ডিজিটাল পদ্ধতির ফলে এই দুর্নীতি বা জালিয়তি কমে আসবে।

এই অনুষ্ঠানে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস (বিজেএস) কমিশনের অনলাইন অ্যাপ্লিকেশন রেজিস্ট্রেশন সিস্টেমের উদ্ধোধন করা হয়।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা এর উদ্ধোধন করেন। জুডিশিয়াল পরীক্ষায় অংশগ্রহণ করতে এখন থেকে www.bjsc.gov.bd  এই ওয়েবসাইটের মাধ্যমে দেশ ও বিদেশের যেকোনো স্থান থেকে অনলাইনে রেজিস্ট্রেশন করতে পারবেন পরীক্ষার্থীরা।

বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের চেয়ারম্যান ও আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি আবদুল ওয়াহাব মিয়া, বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক বিচারপতি খোন্দকার মূসা খালেদ, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির কান্ট্রি ডিরেক্টর সুদীপ্ত মুখার্জি, বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের সচিব পরেশ চন্দ্র শর্মা।

You Might Also Like