খুলনায় অস্ত্রসহ ২ বনদস্যু গ্রেপ্তার

খুলনায় অস্ত্র ও গুলিসহ দুইজন বনদস্যুকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার দুপুর ১২টায় র‌্যাব-৬ এর দপ্তরে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে। বনদস্যুদের কাছ থেকে দুটি দেশীয় উন্নতমানের পাইপগান, পাঁচ রাউন্ড বন্দুকের তাজা কার্তুজ উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তাররা হলেন- মংলার কানাই নগর গ্রামের মো. কুদ্দুস শেখের ছেলে মো. বিল্লাল শেখ (১৯) ও রামপাল উপজেলার ফয়লা পাড় গোবিন্দপুর গ্রামের মৃত আব্দুল গফুর শেখের ছেলে আব্দুল খালেক শেখ (৬৩)।

সংবাদ সম্মেলনে স্পেশাল কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. এনায়েত হোসেন মান্নান জানান, বৃহস্পতিবার রাতে বাগেরহাটের রামপাল থানাধীন ফয়লা পাড় গোবিন্দপুর এলাকা অভিযান চালানো হয়। এ সময় ডাকাতির প্রস্তুতিকালে উল্লিখিত দস্যুদের গ্রেপ্তার করা হয়। তবে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মো. শফিক ওরফে সামছু ওরফে ছোট্ট, মো. তারিক ও অনুপ রায়সহ ৪/৫ জন কৌশলে পালিয়ে যায়। গ্রেপ্তারকৃতদের দেওয়া তথ্যমতে, মংলা থানার ধান সিদ্ধেরচর হারবারিয়া এলাকা থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, বনদস্যুরা দীর্ঘ দিন ধরে সুন্দরবনের জেলে, কাকড়া ব্যবসায়ী, গোলপাতার ব্যবসায়ীদের জিম্মি করে মুক্তিপণ আদায় করছে। তারা সুন্দরবনের বিভিন্ন এলাকায় অবস্থান নিয়ে জেলেদের নৌকায় ডাকাতি করে সর্বস্ব লুটে নেয়।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে রামপাল থানায় অস্ত্র আইনে ও ডাকাতির প্রস্তুতির মামলা দায়ের করা হয়েছে।

You Might Also Like