ওবায়দুল কাদেরকে বহনকারী হেলিকপ্টারের জরুরি অবতরণ

নওগাঁ যাওয়ার পথে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে বহনকারী হেলিকপ্টার সিরাজগঞ্জে জরুরি অবতরণ করানো হয়।

সোমবার সকাল সাড়ে ১০টার দিকে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় পৌঁছে বিরূপ আবহাওয়ার কবলে পড়ে হেলিকপ্টারটি। এ সময় তাড়াশের দেশিগ্রাম ইউনিয়নের খিরসিন আদিবাসীপল্লি এলাকায় হেলিকপ্টারটি জরুরি অবতরণ করানো হয়।

জানা গেছে, আওয়ামী লীগের প্রাক্তন সাধারণ সম্পাদক আব্দুল জলিলের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় যোগ দিতে একটি হেলিকপ্টারে করে নওগাঁ যাচ্ছিলেন ওবায়দুল কাদের। তার সফরসঙ্গী হিসেবে ছিলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী।

দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক স্থানীয় নেতা-কর্মীদের জানান, মেঘ, ঘন কুয়াশা ও আবহাওয়া খারাপ থাকার কারণে দিক নির্ণয় করতে না পারায় পাইলট হেলিকপ্টারটি তাড়াশের দেশিগ্রামে জরুরি অবতরণ করাতে বাধ্য হন। ৪০ মিনিট পর আবহাওয়া ঠিক হলে হেলিকপ্টারটি নওগাঁর উদ্দেশে রওনা হয়।

দেশিগ্রাম ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুস বলেন, ‘হঠাৎ ঘন কুয়াশার কারণে হেলিকপ্টারটি জরুরি অবতরণ করে। খবর পেয়ে আমি, তাড়াশ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো. আব্দুল হকসহ অনেকে ঘটনাস্থলে ছুটে যাই। এ সময় শত শত লোকজন ও দলীয় নেতা-কর্মীরা ঘটনাস্থলে ছুটে আসেন। প্রায় এক ঘণ্টা পর ঘন কুয়াশা কেটে গেলে হেলিকপ্টারটি গন্তব্যস্থলে চলে যায়।’

জরুরি অবতরণের পর সংক্ষিপ্ত সময়ে ওবায়দুল কাদের দলের খোঁজখবর নেন এবং নেতা-কর্মীদের দলকে সুসংগঠিত করার দিকনির্দেশনা দেন।

You Might Also Like