পরীক্ষার্থী দুইজন, দায়িত্বে ১০ জন

মাগুরার মহম্মদপুর উপজেলা সদরে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় আজ বুধবার বিকেলে কম্পিউটার (তত্ত্বীয়) বিষয়ে মহম্মদপুর বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দুইজন পরীক্ষার্থী অংশ নিচ্ছে।

এদিকে ওই দুই পরীক্ষার্থীর পরীক্ষা নেওয়ার জন্য দায়িত্ব পালন করছেন ১০ জন।

কেন্দ্র সূত্র জানায়, ওই দুই পরীক্ষার্থীর নাম সজিব কুমার রায় ও মো. শাকিল মিয়া। তারা সদরের আরএসকেএইচ ইনস্টিটিউশন থেকে পরীক্ষা দিচ্ছে। যশোর শিক্ষাবোর্ডের অধীনে তারা অনিয়মিত (২০১৬ সালের সিলেবাস) হিসেবে পরীক্ষায় অংশ নিচ্ছে।

দুই পরীক্ষার্থী আরএসকেএইচ ইনস্টিটিউশনের ছাত্র ও সেখানে মূল কেন্দ্র হওয়ায় নিয়ম অনুযায়ী তারা পার্শ্ববর্তী বালিকা উচ্চ বিদ্যালয় ভেন্যু কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে। পরীক্ষাটি বিকেল ২টা থেকে ৫টা পর্যন্ত চলবে। এই দুইজন ছাড়া উপজেলার চারটি মূল কেন্দ্র ও ভেন্যুসহ আটটি কেন্দ্রে কোনো পরীক্ষার্থী নেই।

কেন্দ্র সচিব এ কে এম নাসিরুল ইসলাম বলেন, একজন কেন্দ্র সচিব, সহকারী কেন্দ্র সচিব, উপজেলা নির্বাহী অফিসারের প্রতিনিধি, হল সুপার, কক্ষ পরিদর্শক, পুলিশ সদস্য, দুইজন অফিস সহকারী, দুইজন পিয়নসহ মোট ১০ জন দায়িত্ব পালন করছেন।

মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার (ইএনও) চৌধুরী রওশন ইসলাম বলেন, পরীক্ষা কেন্দ্রে এমন ঘটনা মাঝে মধ্যে ঘটে। পরীক্ষার্থী সংখ্যা যাই হোক আয়োজন, প্রস্তুতি ও জনবল সব একই থাকে।

You Might Also Like