টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ দল এখন দেশটিতে অবস্থান করছে। মূল লড়াইয়ের আগে দুই দিনের প্রস্তুতি ম্যাচে আজ মুখোমুখি হয়েছে বাংলাদেশ দল ও শ্রীলঙ্কা ক্রিকেট প্রেসিডেন্ট’স একাদশ।

প্রস্ততি ম্যাচে ঘরের মাঠে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রন জানিয়েছেন শ্রীলঙ্কা ক্রিকেট প্রেসিডেন্ট’স একাদশের অধিনায়ক দিনেশ চান্দিমাল। মোরাতুয়া ক্রিকেট স্টেডিয়ামে দুদিনের প্রস্তুতি ম্যাচটি আজ বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায় শুরু হয়।

শ্রীলঙ্কার বিপক্ষে দুইটি টেস্ট, তিনটি ওয়ানেড ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। চার বছর পর শ্রীলঙ্কায় খেলতে যাওয়া বাংলাদেশ সিরিজ শুরু করবে দুই ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে। ৭ মার্চ শুরু হবে প্রথম টেস্ট।

এদিকে গেল ২১ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে দুটি টেস্টের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তারই ধারাবাহিকতায় ২৩ ফেব্রুয়ারি থেকে মিরপুরে অনুশীলন চালিয়ে যায় টাইগাররা। এরপর ২৭ ফেব্রুয়ারি দুপুরে শ্রীলঙ্কার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে বাংলাদেশ।

প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ স্কোয়াড : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুমিনুল হক সৌরভ, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শুভাশীষ রায়, মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

You Might Also Like