বার্সায় থাকছেন না এনরিক

স্পোর্টিং গিজনের বিপক্ষে বড় ব্যবধানে জয়ের পরই এমন ঘোষণাটা দিলেন লুইস এনরিক। আগামী বছর বার্সেলোনার কোচ হিসেবে থাকছেন না তিনি। কারণ হিসেবে নিজের বিশ্রামের কথা জানালেন স্প্যানিশ এ কোচ।

চলতি বছরের জুনেই বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে লুইস এনরিকের। শেষ সময় ঘনিয়ে আসলেও কাতালানদের সঙ্গে চুক্তি নবায়নে সাক্ষর করবেন না বলে জানান তিনি।

গিজনের বিপক্ষে ৬-১ ব্যবধানের জয়ে সাময়িকভাবে লা লিগা টেবিলের শীর্ষে উঠে এসেছে বার্সেলোনা। দলের এমন সাফল্যের পর সংবাদ সম্মেলনে এনরিক জানান, ‘আমি সবাইকে জানাতে চাই যে, আগামী বছর বার্সেলোনাতে থাকছি না আমি। এটা কঠিন। তবে সিদ্ধান্তটি আমি ভেবেচিন্তেই নিয়েছি। আমার বিশ্রাম দরকার।আর এজন্যই আমি বার্সেলোনার দায়িত্ব চালিয়ে যেতে পারব না।’

পেপ গার্দিওলার বিকল্প হিসেবে বার্সেলোনায় যোগ দিয়ে ২০১৪-১৫ মৌসুমে ট্রেবল শিরোপা জেতেন এনরিক। এরপর গতবার চ্যাম্পিয়নস লিগের স্বাদ না পেলেও কাতালানদের ঘরোয়া ডাবলস জেতান তিনি।

এবার লা লিগা শিরোপার লড়াইয়ে থাকলেও চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে পিছিয়ে পড়েছে তারা। ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইর বিপক্ষে প্রথম লেগে ৪-০ ব্যবধানে পিছিয়ে পড়েছে বার্সা। চাম্পিয়নস লিগ স্বপ্ন বাঁচিয়ে রাখতে হলে ফিরতি লেগে ক্যাম্প ন্যুতে বলতে গেলে অসাধ্যই সাধন করতে হবে বার্সাকে। সমালোচকদের ধারণা দলের এমন বাজে পারফরম্যান্সের পরই নাকি কোচের পদ থেকে সরে দাঁড়াতে চাইছেন এনরিক।

খেলোয়াড় হিসেবে ১৯৯৬ সালে বার্সেলোনাতে যোগ দেন এনরিক। এরপর ২০০৪ সালে অবসরের আগ পর্যন্ত ২০৭টি ম্যাচ খেলেন তিনি। বার্সার মূল দলের দায়িত্ব নেওয়ার আগে ২০০৮ থেকে ২০১১ সাল পর্যন্ত বার্সা ‘বি’ দলকে কোচিং করিয়েছেন স্প্যানিশ এ কোচ।

You Might Also Like