তাসমানিয়ার আকাশে রহস্যময় আগুনের গোলা

তাসমানিয়ার বাসিন্দা লি-অ্যানে পিটার সূর্য ওঠার ঠিক আগেই ঘুম থেকে উঠেছিলেন। কিন্তু ঘর থেকে বেরতেই আকাশে দেখতে পান একটি আগুনের গোলা। আগুনের গোলকটি পূর্বদিকে সরছিল বলেও জানান তিনি। এরকম অদ্ভূত জিনিস দেখে সঙ্গে সঙ্গে ঐ আগুনের গোলকটির ভিডিও করে নেন লি-অ্যানে পিটার।

স্থানীয় সময় মঙ্গলবার ভোরে এ ঘটনা ঘটে।

ভিডিওতে দেখা যায় যে ঐ আগুনের গোলকটি নীচের দিকে নেমে আসছে। ভিডিওটি ফেসবুকে পোস্ট করেন লি-অ্যানে পিটার। ঐ আগুনের গোলকটি আসলে কী সেই নিয়ে কৌতূহল বাড়তে থাকে। বহু লোকে বহু কমেন্টও করতে থাকেন।

একজন বলেন, এই আগুনের গোলকটি এলিয়েনদের পৃথিবীতে আসার ইঙ্গিত দিচ্ছে। পৃথবীর মাটিতে নিজেদের আধিপত্য তৈরি করতে ইউএফও নিয়ে এলিয়েনরা আসছে। আবার অন্য একজন এই কথাটি উড়িয়ে দিয়ে বলেন এটি একটি বিমান মাত্র।

কিন্তু এই আগুনের গোলকটি যে শুধু একটি বিমান সেই কথা মানতে রাজি হননি অনেকেই। বিমান সাধারণত এভাবে নিচের দিকে নেমে আসে না। তাই এটি কোনো বিমান নয়, এমন দাবি অনেকেই করেন।

অস্ট্রেলিয়ার বিমান পরিষেবার মুখপাত্র জানান, এটি একটি বিমান কারণ অস্ট্রেলিয়ার আকাশ-সীমার উপর দিয়েও এটি গিয়েছিল। এরপরই এটি তাসমানিয়ার আকাশে সরে যায়।

একটি সাধারণ বিমানকে তাসমানিয়ার আকাশে এত সুন্দর কিভাবে দেখাচ্ছিল, এই ব্যাপারে এক বিজ্ঞানী জানান, ‘সূর্যোদয় এবং সূর্যাস্তের সময় এই বিমানকে সোনালি রঙে দেখতে খুব সুন্দর লাগে। আর দিগন্তের কাছাকাছি এই বিমান থাকলে অনেকেই এটিকে ধূমকেতু বলে ভুল করেন।’

You Might Also Like