রাশিয়ার বিরুদ্ধে অভিযোগ তদন্তে বিশেষ কৌঁসুলির দরকার নেই: ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের অভিযোগ প্রমাণ করার জন্য বিশেষ সরকারি কৌঁসুলি নিয়োগ দেয়ার প্রস্তাব সরাসরি নাকচ করে দিয়েছে হোয়াইট হাউজ।

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রধান দুই দলের পক্ষ থেকেই অভিযোগ করা হয়েছে, ২০১৬ সালের নভেম্বরে অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনে কারসাজি করেছে রাশিয়া যার ফলে ট্রাম্প বিজয়ী হতে পেরেছেন।

হোয়াইট হাউজের প্রেস সচিব সিন স্পাইসার সোমবার এক সংবাদ সম্মেলনে মার্কিন প্রতিনিধি পরিষদের রিপাবলিকান সদস্য ড্যারেল ইসা’র এ সংক্রান্ত বক্তব্য নাকচ করে দেন।
ইসা সম্প্রতি বলেছিলেন, ট্রাম্পের নিয়োগ করার অ্যাটর্নি জেনারেলের পরিবর্তে প্রেসিডেন্ট নির্বাচনে রুশ হস্তক্ষেপ প্রমাণের জন্য একজন স্পেশাল প্রসিকিউটর নিয়োগ দেয়া দরকার। তিনি অ্যাটর্নি জেনারেল জেফ সেশন্সকে এ সংক্রান্ত তদন্ত থেকে দূরে থাকার আহ্বান জানান।

এ সম্পর্কে হোয়াইট হাউজের মুখপাত্র বলেন, প্রায় ছয় মাস ধরে একই গল্প শোনানো হচ্ছে কিন্তু কেউ এ সম্পর্কে কোনো প্রমাণ দিতে পারছে না। তিনি বলেন, মার্কিন গোয়েন্দা সংস্থাগুলোর পাশাপাশি প্রতিনিধি পরিষদ ও সিনেটের কমিটিগুলো নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার ভূমিকা নিয়ে তদন্ত করে যাচ্ছে।

তিনি প্রশ্ন করেন, এসব তদন্তে যখন কোনো কিছু পাওয়া যাচ্ছে না তখন এ ব্যাপারে অধিকতর তদন্ত করে আপনি কি করতে চান?

রাশিয়া এবং দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে সম্পর্কের উন্নতি করার ঘোষণা দিয়ে রিপাবলিকান এবং ডেমোক্র্যাট উভয় দলের তীব্র সমালোচনার মুখে রয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

You Might Also Like