শাওনের মামলার তদন্ত করবেন গোয়েন্দারা

ফেসবুক লাইভে অশালীন মন্তব্য ও জীবননাশের হুমকি দেওয়ার অভিযোগে এনে এবার মামলা করেছেন প্রয়াত লেখক হুমায়ূন আহমেদের স্ত্রী নির্মাতা-অভিনেত্রী মেহের আফরোজ শাওন।

রোববার তিনি তথ্য-প্রযুক্তি আইনে ধানমন্ডি থানায় এ মামলা করেন। পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট মামলাটি তদন্ত করবে বলে পুলিশ জানিয়েছে।

রোববার বিকেলে ধানমন্ডি থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘মামলাটি তদন্ত করবেন মহানগর গোয়েন্দা পুলিশের ওই ইউনিটের তথ্য-প্রযুক্তি বিশেষজ্ঞরা। তারাই পরবর্তী ব্যবস্থা নেবেন। আর প্রাথমিক তদন্তে ওই অভিনেত্রীর অভিযোগের সত্যতা পাওয়ায় সাধারণ ডায়েরিকে মামলায় রূপ দেয়া হয়েছে। তথ্য-প্রযুক্তি আইনের ৫৭ ধারায় করা মামলার তদন্ত তারাই শেষ করে আদালতে প্রতিবেদন দেবেন।’

গণমাধ্যমকে শাওন জানিয়েছেন, পুলিশকে বেশ কিছু প্রমাণাদি দেয়া হয়েছে। যেগুলো তদন্তে কাজে আসবে। একই সঙ্গে সামাজিকভাবে হেয় করতে তার বিরুদ্ধে এ অপপ্রচার চালানো হচ্ছে।

থানায় শাওন লিখিত অভিযোগে বলেন, ‘গত ৩-৪ দিন ধরে বান্টি মীর নামের এক ব্যক্তি আমার ও আমার মায়ের সম্পর্কে অশালীন বক্তব্য প্রচার করে যাচ্ছেন। এমনকি ফেসবুক ভিডিও লাইভের মাধ্যমেও তিনি মিথ্যা গল্প ছড়াচ্ছেন আমার বিরুদ্ধে। আমাকে প্রাণনাশেরও হুমকি দিয়েছেন। এগুলো আমার জন্য বিব্রতকর এবং আতঙ্কের বিষয়। এ কারণে মামলাটি করা হলো।’

You Might Also Like