টানা বর্ষণে মাদারীপুরের নিচু এলাকায় জলাবদ্ধতা

গত তিন দিনের টানা বর্ষণে মাদারীপুরের নিচু এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ফলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ মানুষকে।

সরেজমিনে দেখা গেছে, শহরের থানতলী, পানিছত্র, পাগদী, পুরানবাজার, খাদগীসহ বিভিন্ন এলাকা পানিতে সয়লাব হয়ে গেছে। এছাড়াও বিভিন্ন সড়কের রাস্তার পাশে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে করে গরমে স্বস্তি মিললেও নিচু এলাকার মানুষ কিছুটা পানিবন্দি হয়ে পড়েছে। অন্যদিকে রাজৈর উপজেলার টেকেরহাট বন্দরের মিল্কভিটা সড়কের পাশে বৃষ্টিতে হাঁটু পানি জমে গেছে। এতে খুচরা ব্যবসায়ীরা দুর্ভোগে পড়েছে।

এ ব্যাপারে পথচারী শাকিল আরিফ বলেন, এটা টেকেরহাটের গুরুত্বপূর্ণ সড়ক। চক্ষু হাসপাতাল, কিন্ডারগার্টেন, পল্লী বিদ্যুৎ অফিস, বেশ কয়েকটা বেসরকারি প্রতিষ্ঠানের অফিস, বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানসহ কয়েকশ’ লোকের আবাসস্থল এই সড়কেই। যেখানে সামান্য বৃষ্টি হলেই জলাবদ্ধতার সৃষ্টি হয়। শীঘ্রই আমরা এই পরিস্থিতি থেকে পরিত্রাণ চাই।

এ ব্যাপারে মাদারীপুর পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ জানান, জলাবদ্ধতা নিরসনের জন্যে বেশ কিছু ড্রেন নির্মাণ করা হচ্ছে। ইতোমধ্যে কিছু নির্মাণ হয়েছে বাকিগুলোও নির্মাণের চেষ্টা করা হবে। আশা করি।

You Might Also Like