আইপিএলের শুরুতে থাকবেন না সাকিব-মুস্তাফিজ

আগামী ৫ এপ্রিল মাঠে গড়াবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দশম আসর। ভারতের ঘরোয়া এই টি-টোয়েন্টি প্রতিযোগিতায় অংশ নেবেন বাংলাদেশের দুই তারকা সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। গত কয়েক আসর ধরেই সাকিব আইপিএলের নিয়মিত মুখ। মুস্তাফিজ গত আসরে নিজের জাত চিনিয়েছেন।

সাকিবকে এবারও কলকাতা এবং মুস্তাফিজকে হায়দরাবাদ রেখে দিয়েছে। তবে লিগের শুরু দিকে সাকিব ও মুস্তাফিজের সার্ভিস মিস করবে কলকাতা, হায়দরাবাদ। দুজনই জাতীয় দলের হয়ে শ্রীলঙ্কা সফরে থাকবেন।

শ্রীলঙ্কায় দুটি টেস্ট, দুটি টি-টোয়েন্টি এবং তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। ৭ মার্চ সফর শুরু হবে টেস্ট দিয়ে। ৮ এপ্রিল সফর শেষ হবে টি-টোয়েন্টি দিয়ে। এরপরই সাকিব, মুস্তাফিজকে পেতে পারে আইপিএল।

৫ এপ্রিল আইপিএলের উদ্বোধনী ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দরাবাদ। দলটির পরের ম্যাচ ৯ এপ্রিল। দুদিন পর হায়দরাবাদের তৃতীয় ম্যাচ ১২ এপ্রিল মুম্বাইয়ে। বিসিবি থেকে অনুমতি পেলে এবং সবকিছু ঠিকঠাক থাকলে এ ম্যাচে মাঠে নামতে পারেন মুস্তাফিজ। সাকিবের কলকাতার প্রথম ম্যাচ ৭ এপ্রিল। দ্বিতীয় ম্যাচ ৯ এপ্রিল। তিনদিন পর ১৩ এপ্রিল হোম ভেন্যু কলকাতায় সাকিবদের প্রথম ম্যাচ।

শুধু সাকিব-মুস্তাফিজ না, এবারের আইপিএলে তারা বাদেও দেখা যেতে পারে একাধিক বাংলাদেশি ক্রিকেটারকে। আইপিএলের নিলামে আছেন ৬ বাংলাদেশি ক্রিকেটার। ২০ ফেব্রুয়ারি ক্রিকেটারদের নিলাম অনুষ্ঠিত হবে। তামিম, তাসকিন, মিরাজ, সাব্বির, বিজয়, মাহমুদউল্লাহদের আইপিএল ভাগ্য খুলে না কি, সেটিই দেখার!

You Might Also Like