মেসি-সুয়ারেজদের গোল উৎসব

চলতি মৌসুমের শুরুতেই ক্যাম্প ন্যুতে দুর্বল আলাভেস বার্সাকে হারিয়ে চমকে দিয়েছিল। গতকাল রাতে যেন সেই ২-১ গোলে হারের প্রতিশোধ নিল কাতালান ক্লাবটি। বার্সার ত্রিফলার একসঙ্গে জ্বলে ওঠার দিন ৬-০ ব্যবধানে হারে আলাভেস।

আলাভেসের মাঠ এস্তাদিও জি মেন্দিজোরোজাতে প্রথমার্ধে দুটি গোল করে বার্সা। দ্বিতীয়ার্ধে শক্তিশালী বার্সার আসল রূপ দেখে ভক্তরা। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে আট মিনিটের মধ্যেই চারটি গোল করে বসে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ম্যাচের ৩৭ মিনিটে গোলের সূচনা করেন সুয়ারেজ। এর তিন মিনিট পরেই লিড দ্বিগুণ করেন নেইমার। আর ২-০ গোলে এগিয়ে থেকে বিশ্রামে যায় বার্সা।
দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটে গোল করেন লিওনেল মেসি। সুয়ারেজের মতো মেসির নামের পাশেও দুটি গোল থাকতে পারত। কিন্তু ৬৩ মিনিটে তার শট প্রতিপক্ষ খেলোয়াড় অ্যালেক্সিসের পায়ে লাগলে আত্মঘাতী গোলে বার্সার স্কোর লাইন দাঁড়ায় ৪-০তে। সুয়ারেজের পাস থেকে ম্যাচের ৬৫ মিনিটে আরেকটি গোল করেন ইভান রাকিতিচ।

ম্যাচের ৬৭ মিনিটে সুয়ারেজ বল বাড়িয়ে দেন নেইমারের দিকে। ব্রাজিলিয়ান তারকা শটও করেন কিন্তু গোলরক্ষকের কাছ থেকে বলটি ফেরত আসে। আর সেখান থেকেই নিজের জোড়া গোল পূর্ণ করেন উরুগুইয়ান স্ট্রাইকার সুয়ারেজ। বাকি সময় আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ৬-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে এনরিক শিষ্যরা।

আলাভেসের বিপক্ষে এ জয়ের ফলে ২২ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে লা লিগা টেবিলের দ্বিতীয় স্থানে বার্সা। দুই ম্যাচ কম খেলে ৪৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে জিনেদিন জিদানের রিয়াল।

You Might Also Like