রাষ্ট্রপতি দেশের মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন : ফখরুল

বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রাষ্ট্রপতি দেশের মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন। দেশের মানুষ আশা করেছিল তিনি জাতিসংঘ মহাসচিবের কাছে দেশের বর্তমান অবস্থা তুলে ধরবেন। কিন্তু তিনি তা করেননি। তিনি দেশের কথা, মানুষের কথা না বলে, শুধুমাত্র আওয়ামী লীগের কথা বলেছেন।

শনিবার বেলা ১১টার দিকে রাজধানীর একটি হোটেলে বিএনপি’র প্রশিক্ষণ বিভাগের উদ্যোগে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের নিয়ে রাজনৈতিক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, ‘দেশের মানুষ সবার অংশগ্রহণে দ্রুত একটি নির্বাচন চায়’ বান কি মুনের কাছে রাষ্ট্রপতি এ কথা না বলায়, মানুষ তার উপর থেকে আস্থা হারিয়ে ফেলেছে।

সুইস ব্যাংকে বাংলাদেশিদের টাকার পরিমাণ বাড়ছে উল্লেখ করে ফখরুল বলেন, যেখানে বিশ্বের অনেক উন্নত দেশের নাগরিকরা টাকা উত্তোলন করে নিয়ে যাচ্ছে, সেখানে আমাদের দেশের নেতারা তাদের টাকা আরো বেশি করে জমাচ্ছে। এ থেকে বুঝা যায় কি পরিমাণ দুর্নীতি হচ্ছে দেশে।

ফরমালিনের বিরুদ্ধে সরকারি অভিযানের সমালোচনা করে তিনি আরো বলেন, এভাবে ফরমালিন নিয়ন্ত্রণ করে দেশের কৃষকদের ক্ষতি করা হচ্ছে। মূল জায়গায় অভিযান না চালিয়ে সরকার আইন-শৃঙ্খলা বাহিনীকে বাণিজ্য করার সুযোগ করে দিয়েছেন।

তিনি আরো বলেন, ৫ জানুয়ারির নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ দ্বিতীয় বারের মতো গণতন্ত্রকে হত্যা করেছে। এর আগে তারা ’৭৫ সালে গণতন্ত্রকে প্রথম বারের মতো হত্যা করে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিএনপি’র প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক কাজী আসাদুজ্জামান রিপন, সহকারী প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক কবির মুরাদ প্রমুখ।

You Might Also Like