পাপুয়া নিউগিনিকে ২১৬ লক্ষ্য দিল বাংলাদেশ

২০১৭ সালের আইসিসি মহিলা বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে অচেনা পাপুয়া নিউগিনিকে ২১৬ রানের টার্গেট বেঁধে দিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২১৫ রান স্কোরবোর্ডে জমা করে টাইগ্রেসরা।

মঙ্গলবার কলম্বো ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে টুর্নামেন্টের চতুর্থ ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় দলীয় অধিনায়ক রুমানা আহমেদ। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায়।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই দলীয় ১ রানে ওপেনার শারমিন সুলতানার (০) উইকেট হারায় বাংলাদেশ। সেখান থেকে সানজিদা ইসলামকে সাথে নিয়ে ৫১ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামাল দেন আরেক ওপেনার শারমিন আক্তার। সানজিদা ইসলাম ২৮ রানে ফিরে গেলে আবারও ফারজানা হকের সাথে ৬৯ রানের জুটি গড়েন শারমিন আক্তার।

কিন্তু ব্যক্তিগত ৫৬ রানে রেভিনা ওয়ার বলে সাইকাকে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরত যান শারমিন আক্তার। তার ৮৬ বলের ইনিংসে ৭টি চারের মার ছিল। এরঠিক পরের বলে গোল্ডেন ডাক মারেন দলীয় অধিনাযক রুমানা আহমেদ।

সেখান থেকে নিগার সুলতানার সাথে (১৪) দলকে টেনে নিয়ে নিজের অর্ধশতক পূর্ণ করেন ফারজানা হক। তবে ব্যক্তিগত ৫১ রানে টমের বলে সাজঘরে ফিরেন ফারজানা। তার ৭২ বলের ইনিংসে ৭টি চারের মার ছিল।

এরপর শায়লা শারমিন ও অভিজ্ঞ সালমা খাতুন দুজনে মিলে ৫৫ রানের অবিছিন্ন জুটি গড়ে দলকে ২১৫ রানের ভিত গড়ে দেন। সালমা খাতুন ৩২ ও শায়লা শারমিন ২০ রানে অপরাজিত থাকেন।

পাপুয়া নিউগিনির পক্ষে রিভানা ওয়া, মাইরি টম ও সিবনা জিম্মি প্রত্যেকে দুটি করে উইকেট নিজের নামে করেন।

You Might Also Like