‘সাংবাদিক হত্যায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সিরাজগঞ্জে সাংবাদিক হত্যায় যত শক্তিশালী বা প্রভাবশালীই জড়িত থাকুক না কেন তাকে বিচারের আওতায় আনা হবে।

শনিবার রাজধানীর মহাখালীতে আই.পি.এইচ স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আসাদুজ্জামান খান বলেন, বর্তমান সরকার সন্ত্রাস ও সন্ত্রাসী কর্মকাণ্ড রোধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছে। কেউ যদি কোনো সন্ত্রাসী কর্মকাণ্ড চালায় তাহলে সরকার তা সহ্য করবে না। সে যেই হোক তাকে আইনের আওতায় আনা হবে।

তিনি বলেন, ‘সিরাজগঞ্জে সাংবাদিক হত্যার সঙ্গে যদি স্থানীয় মেয়র জড়িত থাকেন তাহলে তাকেও আইনের আওতায় আনা হবে।’ এ ঘটনার পর যারা গ্রেপ্তার হয়েছেন তারা এর সঙ্গে জড়িত বলে দাবি করেন মন্ত্রী।

গত বৃহস্পতিবার সিরাজগঞ্জের শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মীরুর ব্যক্তিগত শটগানের গুলিতে আহত হন দৈনিক সমকালের শাহজাদপুর উপজেলা প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল। গুরুতর আহত অবস্থায় তাকে শাহজাদপুর স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ওইদিনই বগুড়া জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শুক্রবার সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনার পথে তিনি মারা যান।

সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ মোকাবেলায় পুলিশের সাফল্যের কথা উল্লেখ করে মন্ত্রী আরো বলেন, হলি আর্টিজান ও শোলাকিয়া হামলায় কারা জড়িত তা আজ শনাক্ত হয়েছে। দেশি-বিদেশি চক্রান্তে এ দেশকে জঙ্গিবাদী রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠার অপচেষ্টা হয়েছে। আজকে দেশের মানুষ ঐক্যবদ্ধ বলেই জঙ্গিবাদের বিরুদ্ধে আমাদের আইন-শৃঙ্খলা বাহিনী সফল হয়েছে।

স্কুলের গভর্নিং বডির সভাপতি ও মুক্তিযোদ্ধা এ কে এম জসিমউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মাহবুবুর রহমান, বনানী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর মোশাররফ হোসেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২০ নম্বর ওয়ার্ড কমিশনার মো. নাসির প্রমুখ।

You Might Also Like