সিরাজগঞ্জে গুলিবিদ্ধ সাংবাদিকের মৃত্যু

সিরাজগঞ্জে গুলিবিদ্ধ দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল মারা গেছেন।

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার ছোট ভাই মো. আজাদ।

শিমুলের মৃত্যুর ঘটনায় আগামীকাল শনিবার শাহজাদপুরে অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে স্থানীয় আওয়ামী লীগ ও সাংবাদিকরা।

শুক্রবার দুপুর ১টার দিকে আশঙ্কাজনক অবস্থায় শিমুলকে বগুড়া থেকে ঢাকায় নেওয়ার পথে বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড়ে সে মারা যায়।

এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে ছাত্রলীগ ও সাংবাদিকরা বিক্ষোভ মিছিল বের করেন।

শাহজাদপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহবুব ওয়াহিদ কাজল হরতাল আহ্বানের বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার দুপুর ১টার দিকে শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মিরুর ছোট ভাই পিন্টু শাহজাদপুর কলেজ শাখা ছাত্রলীগের প্রাক্তন সভাপতি বিজয় মাহমুদকে মারপিট করেন। পরে মেয়রের বাসা থেকে পুলিশ তার ভাই পিন্টুকে আটক করে থানায় নিয়ে আসে।

এদিকে বিজয়কে মারপিটের ঘটনার প্রতিবাদে বিকেলে এলাকাবাসী মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি মেয়রের বাসার সামনে পৌঁছলে কয়েকজন মেয়রের বাসা লক্ষ্য করে ঢিল মারে। এক পর্যায়ে মেয়র তার ব্যক্তিগত শর্টগান থেকে গুলিবর্ষণ করলে দুগ্রুপের মধ্যে সংঘর্ষ, গুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

এ সময় সংবাদ সংগ্রহ করতে গেলে দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুলসহ তিনজন গুলিবিদ্ধ হন। এ ঘটনায় উভয়পক্ষের অন্তত ১০জন আহত হন।

গুরুতর আহত সাংবাদিক শিমুলকে প্রথমে শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরবর্তীতে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে আজ আশঙ্কাজনক অবস্থায় তাকে বগুড়া থেকে ঢাকায় নেওয়ার পথে দুপুর ১টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় এলাকায় তিনি মারা যান।

You Might Also Like