‘দঙ্গল’র দাপট চলছেই

মুক্তির পর থেকেই একের পর এক রেকর্ড ভেঙে চলেছে আমির খান অভিনীত সিনেমা দঙ্গল। মুক্তির ৪০দিন পার হয়ে গেলেও বক্স অফিসে সিনেমাটির দাপট চলছেই। সম্প্রতি দেশের বাইরে ২০০ কোটি রুপি আয়ের মাইলফলক স্পর্শ করেছে এ সিনেমা।

বক্স অফিস বিশ্লেষক তরুণ আদর্শ মাইক্রোব্লগিং সাইট টুইটারে এক টুইট বার্তায় এ তথ্যটি জানিয়েছেন। এক টুইটে তিনি জানিয়েছেন, ২৯ জানুয়ারি পর্যন্ত বিদেশে দঙ্গল’র আয় ৩০ মিলিয়ন মার্কিন ডলারের কাছাকাছি। ২৯ জানুয়ারি পর্যন্ত আয় ২৯.৮৩ মিলিয়ন মার্কিন ডলার (২০২. ৮৮ কোটি রুপি)।

এর মধ্যে শুধু উত্তর আমেরিকায় এখন পর্যন্ত সিনেমাটি আয় করেছে প্রায় ৮৩. ৭১ কোটি রুপি। এর মধ্যে দিয়ে উত্তর আমেরিকা বক্স অফিসে সবচেয়ে বেশি আয়ের রেকর্ড গড়েছে দঙ্গল। এছাড়া উত্তর আমেরিকার বক্স অফিসে প্রথম উইকেন্ডে এবং প্রথম সপ্তাহে সবচেয়ে বেশি আয়ের রেকর্ডও সিনেমাটির দখলে।

সম্প্রতি মুক্তি পেয়েছে শাহরুখ খান অভিনীত সিনেমা রইস এবং হৃতিক রোশান অভিনীত সিনেমা কাবিল। কিন্তু মুক্তির ছয় সপ্তাহে এসেও ঠিকই ব্যবসা চালিয়ে যাচ্ছে দঙ্গল। শেষ খবর পাওয়া পর্যন্ত বলিউড বক্স অফিসে সিনেমাটির আয় ৩৮৫.০৬ কোটি রুপি। শুধু ভারতে সিনেমাটির আয় ৫৩৪ কোটি রুপি। দেশে এবং দেশের বাইরে সব মিলিয়ে আয় ৭৩৭ কোটি রুপি।

ভারতীয় কুস্তিগীর মহাবীর ফোগাট ও তার দুই মেয়ে গীতা ও ববিতার সংগ্রামী জীবন এবং ২০১০ সালের কমনওয়েথ গেমসে প্রথম ভারতীয় হিসেবে গীতার স্বর্ণ জেতার কাহিনি নিয়ে দঙ্গল সিনেমাটি পরিচালনা করেছেন নিতেশ তিওয়ারি। এতে আমির খান ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সাক্ষী তানওয়ার, ফাতিমা সানা শেখ, সানিয়া মালহোত্রা, জাইরা ওয়াসিম প্রমুখ।

You Might Also Like