অধিনায়কত্বে ফিরলেন ফিঞ্চ

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন ওপেনার অ্যারন ফিঞ্চ। মঙ্গলবার ক্রিকেট অস্ট্রেলিয়া এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে।

নিয়মিত অধিনায়ক স্টিভেন স্মিথ ভারত সফরের প্রস্তুতিতে থাকবেন। পাশাপাশি অস্ট্রেলিয়ার বর্তমান দলের একাধিক খেলোয়াড় ভারত সফরে থাকবেন। অস্ট্রেলিয়ার মূল দলের কেউই লঙ্কানদের বিপক্ষে খেলবেন না। ঘরোয়া ক্রিকেটের পারফর্মারদের নিয়ে মাঠে নামবেন ফিঞ্চ। এর আগেও অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিয়েছেন ফিঞ্চ। ২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত ছয় ম্যাচে অধিনায়কের দায়িত্ব পালন করেছেন ডানহাতি এ ওপেনার।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে মেলবোর্ন রেনেগেডসের অধিনায়কত্ব করা ফিঞ্চ ইনজুরিতে পড়েন। তার পরিবর্তে স্মিথের কাঁধে দায়িত্ব তুলে দেয় ক্রিকেট অস্ট্রেলিয়া। এরপর থেকেই স্মিথ তিন ফরম্যাটে দলকে নেতৃত্ব দিয়ে আসছেন। স্টিভেন স্মিথসহ টি-টোয়েন্টি দলে থাকবেন না ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, উসমান খাজা, মিচেল স্টার্ক, জস হ্যাজেলউড, ম্যাথু ওয়েড। সব কিছু জেনেই দায়িত্ব্ নিতে প্রস্তুত ফিঞ্চ। তিনি বলেছেন, ‘বড় কোনো নাম থাকবে না। কিন্তু যারা আসবে তারা অভিজ্ঞ। বিগ ব্যাশে খেলেছে, অনেকেই ভালো পারফর্ম করেছে।’

আগামী ১৭ ফেব্রুয়ারি দুই দলের প্রথম ম্যাচ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে। ১৯ ফেব্রুয়ারি ভিক্টোরিয়া ও ২২ ফেব্রুয়ারি তৃতীয় ম্যাচ হবে অ্যাডিলেডে।

You Might Also Like