ইভটিজিংয়ের প্রতিবাদ করায় বরিশালে স্কুলছাত্র কুপিয়ে হত্যা

ইভটিজিংয়ের প্রতিবাদ করায় বরিশাল নগরীর রূপাতলী এলাকায় স্কুলে ঢুকে সাইদুর রহমান হৃদয় (১৪) নামে এক ছাত্রকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এসময় আহত হয়েছে তার সহপাঠী গোলাম সা‌জিদ রা‌ফি।

আজ (শনিবার) সকাল সাড়ে ৯টার দিকে শহীদ আবদুর রব সেরনিয়াবাত সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস পরব সাগর মাঠে এ ঘটনা ঘটে। হৃদয় ও রাফি ওই স্কুলের দশম শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্র। নিহত হৃদয় ভান্ডারিয়া উপজেলার শাহীন গাজীর ছেলে। সে নগরীর মা-মানি আবাসিক কোচিং সেন্টারে থেকে পড়াশোনা করত।

আহত গোলাম সাজিদ রাফি জানান, পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের শিক্ষার্থীরা তাদের স্কুলে এসে ছাত্রীদের ইভটিজিং করত। মাসখানেক আগে হৃদয় এ ঘটনায় বাধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে শনিবার ১০ থেকে ১৫ জনের একটি দল একত্রিত হয়ে হৃদয়কে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে। এসময় সহপাঠী রাফি সাহায্যের জন্য এগিয়ে গেলে তাকেও কুপিয়ে জখম করে।

খবর পেয়ে স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা গিয়ে হৃদয় ও রাফিকে উদ্ধার করে শেরেবাংলা হাসপাতালে ভর্তি করে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বেলা ১১টার দিকে হৃদয়ের মৃত্যু হয়।

স্কুলের প্রধান শিক্ষক সাবিনা জানান, ‘কী কারণে এ ধরনের হামলা হয়েছে তা এখনো জানতে পারিনি।‘

বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আওলাদ হোসেন স্কুলছাত্র হত্যার বিষয়টি নিশ্চিত করলেও হত্যাকাণ্ডের কারণ সম্পর্কে তিনি কিছু জানাতে পারেননি। একই থানার এসআই মো. আ. কুদ্দুস বলেন, তারা বিভিন্ন স্থানে হত্যাকারীদের ধরতে চেকপোস্ট বসিয়েছে। নিহতের পরিবারের লোকজন আসার পর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

You Might Also Like