সোসিয়েদাদকে উড়িয়ে দিয়ে সেমিফাইনালে বার্সা

স্প্যানিশ কোপা ডেল রের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছিল বার্সেলোনা।

বৃহস্পতিবার রাতে দ্বিতীয় লেগে ঘরের মাঠে সোসিয়েদাদের বিপক্ষে মাঠে নামে লুইস এনরিকের শিষ্যরা। এবার ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে সফরকারীদের। দুই লেগ মিলিয়ে ৬-২ গোলের বড় ব্যবধানে রিয়াল সোসিয়েদাদকে হারিয়ে কোপা ডেল রের সেমিফাইনাল নিশ্চিত করেছে বার্সেলোনা।

এ নিয়ে টানা সপ্তমবারের মতো কোপা ডেল রের সেমিফাইনালে উঠল কাতালানরা। বার্সেলোনা ছাড়াও সেমিফাইনালে উঠেছে অ্যাটলেটিকো মাদ্রিদ, সেল্টা ভিগো ও আলাভেস।

বৃহস্পতিবার প্রথমার্ধে মাত্র একটি গোল হয়। বার্সেলোনার তরুণ তুর্কি ডেনিস সুয়ারেজ গোলটি করে এগিয়ে রাখেন দলকে। কিন্তু দ্বিতীয়ার্ধে ছয়-ছয়টি গোল হয়। তার মধ্যে চারটি করে বার্সেলোনার খেলোয়াড়রা। দুটি করে সোসিয়েদাদের খেলোয়াড়রা।

দ্বিতীয়ার্ধে ছয় গোলের সূচনাটা করেন লিওনেল মেসি। ৫৫ মিনিটে পেনাল্টি পায় বার্সেলোনা। আর পেনাল্টি থেকে গোল করে ব্যবধান ২-০ করেন লিওনেল মেসি। ৬২ মিনিটে সোসিয়েদাদের জুয়ানমি গোল করে ব্যবধান কমান (২-১)। কিন্তু পরের মিনিটেই গোল করে ব্যবধান বাড়ান বার্সার লুইস সুয়ারেজ (৩-১)।

৭৩ মিনিটে রিয়াল সোসিয়েদাদের উইলিয়ান হোসে গোল করে ব্যবধানে ৩-২ করেন। এরপর আরো দুটি গোল হয়। দুটি গোলই অবশ্য বার্সেলোনার খেলোয়াড়রা করেন। ৮০ মিনিটে আরদা তারুণ গোল করলে বার্সেলোনা এগিয়ে যায় ৪-২ গোলে। আর ৮৩ মিনিটে ডেনিস সুয়ারেজ তার জোড়া গোল পূর্ণ করেন। তাতে বার্সার জয় নিশ্চিত হয় ৫-২ গোলের বড় ব্যবধানে।

আগের লেগে এক গোল করায় দুই লেগ মিলিয়ে ৬-২ গোলে রিয়াল সোসিয়েদাদকে উড়িয়ে দিয়ে সপ্তমবারের মতো কোপা ডেল রের সেমিফাইনালে ওঠে বার্সেলোনা।

You Might Also Like