প্রথম দিনে এগিয়ে কে?

২০১৭ সালের বহুল প্রতীক্ষিত সিনেমা শাহরুখ খান অভিনীত রইস ও হৃতিক রোশান অভিনীত সিনেমা কাবিল। ২৫ জানুয়ারি বক্স অফিস লড়াইয়ে মুখোমুখি হয়েছে সিনেমা দুটি। এদিকে বছরের প্রথম বক্স অফিস লড়াইয়ে কে এগিয়ে থাকবেন তা নিয়ে অনেক দিন ধরেই চলছে নানা জল্পনা কল্পনা।

মুক্তির পর থেকেই দর্শক সিনেমা দুটি সম্পর্কে ইতিবাচক সাড়া দিয়েছেন। শাহরুখ খান অভিনীত রইস সিনেমাটির গল্প তৈরি হয়েছে- আশি-নব্বই দশকের রইস (শাহরুখ খান) নামের এক মাদক চোরাকারবারীকে ঘিরে। যে ছোট থেকে বড় হওয়ার স্বপ্ন দেখে, একসময় নিজের স্বপ্ন পূরণও করে। অন্যদিকে, কাবিল সিনেমার গল্প রোহান ভাটনাগার (হৃতিক রোশান) ও সুপ্রিয়া শর্মা (ইয়ামি গৌতম) নামের অন্ধ জুটিকে ঘিরে। দুজনের মধ্যে প্রেম এবং তারা একসঙ্গে থাকার প্রতিজ্ঞা করে। কিন্তু এরপর সুপ্রিয়াকে ধর্ষণ করা হয় এবং তার বদলা নিতে মরিয়া হয়ে ওঠে রোহান। এভাবেই এগিয়ে চলে সিনেমার গল্প।

শাহরুখ অভিনীত রইস সিনেমাটি মুক্তি পেয়েছে ২ হাজার ৭০০ সিনেমা হলে। প্রথম দিনের জন্য সিনেমাটির ৬৫ শতাংশ অগ্রিম টিকিট বিক্রি হয়েছে। সিনেমা হলগুলোতে প্রথম দিন সকালে ৮৫ শতাংশ দর্শক রইস সিনেমাটি দেখেছে বলে জানিয়েছেন বক্স অফিস বিশ্লেষকরা। এছাড়া কিছু কিছু সিনেমায় দর্শকপূর্ণ ছিল বলেও জানিয়েছেন তারা। বক্স অফিস বিশ্লেষকদের হিসেব অনুযায়ী, অগ্রিম টিকিটের মাধ্যমে প্রথম দিনে প্রায় ১৩ কোটি রুপি আয় করবে রইস। আর সব মিলিয়ে বক্স অফিসে প্রায় ২০ কোটি রুপি আয় করবে সিনেমাটি।

অন্যদিকে ২ হাজার ২০০ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে হৃতিক রোশান অভিনীত সিনেমা কাবিল। সিনেমাটির ৫০ শতাংশ টিকিট অগ্রিম বিক্রি হয়েছে। সকালের শোগুলোতে ৬৫ শতাংশ দর্শক কাবিল সিনেমাটি দেখেছে। এর মধ্যে বেশ কয়েকটি সিনেমা হলে হাউসফুল গেছে। বক্স অফিস বিশ্লেষকদের মতে, প্রথম দিন ভারতীয় বক্স অফিসে কাবিল আয় করবে ১৩ কোটি রুপি। রইস সিনেমার চেয়ে কম মনে হলেও এটি হবে হৃতিকের কোনো সিনেমার প্রথম দিনের সবচেয়ে বেশি আয়।

কাবিল সিনেমাটি পরিচালনা করছেন সঞ্জয় গুপ্তা। হৃতিক ছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করেছেন ইয়ামি গৌতম, রনিত রায়, রোহিত রায়, গিরিশ কুলকার্নি প্রমুখ। অন্যদিকে রাহুল দোলাকিয়া পরিচালিত রইস সিনেমায় অভিনয় করেছেন শাহরুখ খান, মাহিরা খান, নওয়াজউদ্দিন সিদ্দীকিসহ অনেকে। সিনেমাটি প্রযোজনা করছেন রিতেশ সিদ্ধানি, ফারহান আখতার এবং গৌরী খান।

You Might Also Like