ক্যারিয়ার সেরা টেস্ট র‌্যাঙ্কিংয়ে সাকিব

মঙ্গলবার বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি খেলোয়াড়দের র‌্যাঙ্কিং প্রকাশ করেছে। নতুন প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে সাকিব আল হাসান টেস্টে ক্যারিয়ারের সেরা র‌্যাঙ্কিংয়ে উঠেছেন। তার পাশাপাশি নিউজিল্যান্ডের টম লাথামও ক্যারিয়ার সেরা টেস্ট র‌্যাঙ্কিং অর্জন করেছেন।

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ডবল সেঞ্চুরি হাঁকিয়ে সাকিব আল হাসান টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় ২২ এ উঠে এসেছেন। যা তার ক্যারিয়ার সেরা। টেস্টে তার সেরা রেটিং ৬৫৯। যা তিনি নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে অর্জন করেছেন।

অন্যদিকে টম লাথাম পাঁচ ধাপ এগিয়ে উঠে এসেছেন ২৬তম স্থানে। তার ক্যারিয়ার সেরা রেটিং ৬৪০। বাংলাদেশের বিপক্ষের টেস্ট সিরিজে তিনি এটি অর্জন করেছেন।

টেস্ট র‌্যাঙ্কিংয়ে বোলারদের তালিকায়ও একধাপ উন্নতি হয়েছে সাকিব আল হাসানের। বর্তমানে তিনি ১৪তম স্থানে অবস্থান করছেন। এদিকে টেস্ট বোলারদের অলরাউন্ডারের তালিকায় সাকিব আল হাসান অবস্থান করছেন দ্বিতীয় স্থানে। এখানেও তিনি ক্যারিয়ার সেরা রেটিং অর্জন করেছেন। অলরাউন্ডার হিসেবে সাকিবের রেটিং পয়েন্ট ৪৪৩। ৪৯৩ রেটিং পয়েন্ট নিয়ে ভারতের রবীচন্দ্রন অশ্বিন শীর্ষে অবস্থান করছেন।

You Might Also Like