হোয়াইটওয়াশ এড়ানোর লড়াই ইংল্যান্ডের

পাঁচ টেস্টের সিরিজ ৪-০ ব্যবধানে হার। এক ম্যাচ বাকি থাকতে ওয়ানডে সিরিজও খোয়া গেছে। কলকাতায় আজ তৃতীয় ওয়ানডে তাই ইংল্যান্ডের জন্য হোয়াইটওয়াশ এড়ানোর লড়াই। ইংলিশরা পারবে ভারতকে হারিয়ে হোয়াইটওয়াশ এড়াতে?

পুনেতে প্রথম ম্যাচে ভারত ৩৫১ রান তাড়া করে জিতেছিল ৩ উইকেটে। কটকে দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ড ৩৮২ রান তাড়া করে প্রায় জিতেই যাচ্ছিল, কিন্তু শেষ পর্যন্ত তারা হেরে যায় ১৫ রানে। কলকাতায় শেষ ম্যাচেও রান-বন্যা হয় কি না, কে জানে! ম্যাচ শুরু বাংলাদেশ সময় দুপুর ২টায়।

এই সিরিজ দিয়েই ২০১৩ সালের পর ভারতের ওয়ানডে দলে ফেরা যুবরাজ সিং আগের ম্যাচে করেন দুর্দান্ত এক সেঞ্চুরি। ১২৭ বলে খেলেন ক্যারিয়ার সেরা ১৫০ রানের ইনিংস। ২০১১ বিশ্বকাপের পর এটাই তার প্রথম সেঞ্চুরি। সাড়ে তিন বছর পর ওই ম্যাচে মহেন্দ্র সিং ধোনিও পান সেঞ্চুরি (১৩৪)। শেষ ম্যাচেও বড় ইনিংস খেলতে চাইবেন তারা।

শুক্রবার কলকাতায় পৌঁছে হাতের বুড়ো আঙুল পরীক্ষা করাতে হাসপাতালে গিয়েছিলেন ওপেনার শিখর ধাওয়ান। শেষ ম্যাচে তার জায়গায় খেলতে পারেন অজিঙ্কা রাহানে। এ ছাড়া ভারতীয় দলে আর কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই। আঙুলের চোটে সফর থেকে ছিটকে যাওয়া অ্যালেক্স হেলসের জায়গায় জেসন রয়ের সঙ্গে ইংল্যান্ডের ইনিংস ওপেন করবেন স্যাম বিলিংস।

ইংল্যান্ডে অনুষ্ঠেয় আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির আগে এটাই ভারতের শেষ ওয়ানডে ম্যাচ। ম্যাচটি তাই জয় দিয়েই শেষ করতে চাইবে কোহলির দল।

You Might Also Like