অস্ট্রেলিয়া দলে ফকনারের পরিবর্তে জাম্পা

পাকিস্তানের বিপক্ষে চতুর্থ ওয়ানডেতে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। স্বাগতিক শিবিরে আজ ঘরের মাঠের এ লড়াইয়ে জেমস ফকনারের পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন অ্যাডাম জাম্পা।

ঘরের মাঠে পাঁচ ম্যাচ সিরিজে আগের তিনটিতে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। আজ জিতলেই সিরিজ নিশ্চিত হয়ে যাবে দলটির।

সিডনিতে আজ দুটি পরিবর্তন নিয়ে খেলতে নেমেছে অস্ট্রেলিয়া। বিলি স্টানলেককে বিশ্রামে রেখে নেওয়া হয়েছে মিচেল স্টার্ককে। অন্যদিকে অলরাউন্ডার জেমস ফকনারের পরিবর্তে প্রথমবারের মতো এই সিরিজে অন্তর্ভুক্ত করা হয়েছে লেগ স্পিনার জাম্পাকে।

দলের এ পরিবর্তন নিয়ে অস্ট্রেলিয়া অধিনায়ক স্মিথ বলেন, ‘পুরো ফিটনেস নিয়ে তাকে (জাম্পা) দলে নেওয়া কঠিন। ত্রাভিস হেড এবং গ্লেন ম্যাক্সওয়েলসহ আমাদের হাতে এক জোড়া বিকল্প স্পিনার রয়েছে। আবারও দলে ফেরা জাম্পার ভালো করার এটি দারুণ একটি ‍সুযোগ।’

পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়া স্কোয়াড: ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, স্টিভেন স্মিথ, পিটার হ্যান্ডসকম্ব, ত্রাভিস হেড, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু ওয়েড, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, অ্যাডাম জাম্পা ও জস হ্যাজেলউড।

You Might Also Like