গাইবান্ধার নিখোঁজ অপর দুই নেতা দিনাজপুরে উদ্ধার

নিখোঁজের ১১ দিন পর গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলা আওয়ামী লীগ নেতা মাইদুল ইসলাম প্রিন্স ও যুবদল নেতা শফিউল ইসলাম শাপলা দিনাজপুরে পার্বতীপুরে উদ্ধার হয়েছেন।

শনিবার ভোরে তারা নিজ বাড়িতে এসে পৌঁছেছেন। মাইদুল ইসলাম প্রিন্স নলডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও শফিউল ইসলাম শাপলা নলডাঙ্গা ইউনিয়ন যুবদলের সহসাধারণ সম্পাদক।

এর আগে বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে নীলফামারীর সৈয়দপুর শহর থেকে উদ্ধার হন সাদুল্যাপুর উপজেলার ৩ নম্বর দামোদরপুর ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান ও সাদুল্যাপুর উপজেলা যুবলীগের সহ-সভাপতি মনোয়ারুল হাসান জিম মণ্ডল ও দামোদরপুর ইউনিয়ন ছাত্রলীগের প্রাক্তন সভাপতি ইসলাম সাদেক।

নলডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান ও নলডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম নয়ন বলেন, ‘শুক্রবার দিবাগত রাত ১টার দিকে তার ভাই প্রিন্স ও যুবদল নেতা শাপলাকে দিনাজুপুরের পারবর্তীপুর উপজেলার খোলাহাটি এলাকায় রেখে গেছেন কয়েকজন। তারা বাড়িতে ফোন করলে মাইক্রোবাস নিয়ে গিয়ে তাদের বাড়িতে নিয়ে আসা হয়।’

উদ্ধার হওয়া প্রিন্স ও শাপলা বলেন, ‘শুক্রবার রাতে তাদের দুজনকে খোলাহাটি এলাকায় রেখে যায় কয়েকজন। এরপর তারা বিষয়টি পরিবারের সদস্যদের জানান। তবে কারা ধরে নিয়ে গিয়েছিল তাদের চিনতে পারিনি।’

সাদুল্যাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ফরহাদ ইমরুল কায়েস জানান, চার নেতা নিখোঁজ হওয়ার পর পুলিশ তাদের উদ্ধারে তৎপরতা চালায়। প্রথমে দুজন অক্ষত অবস্থায় বাড়ি ফিরেছেন। শনিবার ভোরে অন্য দুজন অক্ষত অবস্থায় বাড়ি ফিরেছেন।

প্রসঙ্গত, গত ১০ জানুয়ারি নলডাঙ্গা রেল গেট থেকে প্রিন্সকে ও কাচারী বাজার এলাকা থেকে শাপলাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে মোটরসাইকেলে করে তুলে নিয়ে যাওয়া হয় বলে অভিযোগ করেন তাদের স্বজনরা।

You Might Also Like