প্রযোজকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

চেন্নাই এক্সপ্রেস এবং দিলওয়ালে সিনেমার প্রযোজক করিম মোরানির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছেন ২৫ বছর বয়সি এক নারী।

অভিযোগকারী ভারতের দিল্লির বাসিন্দা। হায়দরাবাদের রাচাকোন্দা থানায় একটি অভিযোগে দায়ের করে ওই নারী জানিয়েছেন, মোরানি কয়েকবার তাকে ধর্ষণ করেছেন এবং বিয়ে করারও প্রতিজ্ঞা করেছেন। প্রকাশিত প্রতিবেদনে এমনটাই জানিয়েছে ভারতীয় একটি সংবাদমাধ্যম।

প্রতিবেদনে বলা হয়েছে, মোরানির বিরুদ্ধে ভারতীয় পেনাল কোডের ৩৪২, ৪৯৩, ৪১৭, ৫০৬ এবং ৩৭৬ (ধর্ষণ) ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ প্রসঙ্গে ডিসিপি তাফসীর ইকবাল এক বিবৃতিতে জানিয়েছেন, ‘মোরানি বিয়ের প্রতিজ্ঞা করে ওই নারীকে মুম্বাইয়ে কয়েকবার ধর্ষণ করেছেন। ঘটনাগুলো ২০১৫ সালের দিকে ঘটেছে।’

যদিও এ ধরনের অভিযোগ বানোয়াট বলে দাবি করেছেন মোরানির মুখপাত্র। এক বিবৃতিতে তিনি বলেছেন, ‘অভিযোগ সম্পূর্ণ মিথ্যা এবং বানোয়াট। মোরানির সম্মানহানির উদ্দেশ্যেই এমনটা করা হয়েছে। জনাব মোরানি এ বিষয়ে আইনানুগ পদক্ষেপ গ্রহণ করবেন। তিনি সত্যবাদী ও নির্দোষ এবং আইনের প্রতি তার আস্থা রয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তিনি সকল ধরনের সহযোগিতা করবেন।’

অভিযোগকারী নারীর নাম প্রকাশ করা না হলেও প্রতিবেদনটিতে জানানো হয়েছে, তিনি একজন উঠতি অভিনেত্রী এবং হায়দরাবাদের ফিল্ম ইনস্টিটিউটের শিক্ষার্থী। ওই নারীর দাবি, নগ্ন ছবির ভয় দেখিয়ে মোরানি তাকে লাঞ্ছিত করেছেন। আর এই ঘটনাটি ঘটেছে দিলওয়ালে সিনেমার শুটিং চলাকালীন সময়ে।

মোরানি ‘সিনেযুগ’ নামক একটি ইভেন্ট কোম্পানি এবং প্রডাকশন হাউসের মালিক। তার আরেকটি পরিচয় তিনি বলিউড অভিনেত্রী জয়া মোরানির বাবা।

You Might Also Like