নূর হোসেনকে বাংলাদেশে ফিরিয়ে আনতে কোন আইনি বাধা নেই : সন্ধি মুখার্জি

কলকাতায় আটক নারায়ণগঞ্জের সাত খুন মামলার আসামি নূর হোসেনকে বাংলাদেশে ফিরিয়ে আনতে কোন আইনি বাধা নেই বলে জানিয়েছেন কলকাতা পুলিশের সাবেক কমিশনার সন্ধি মুখার্জি। এজন্য বাংলাদেশ সরকারকে ভূমিকা নিতে হবে বলে জানিয়েছেন তিনি।

তবে এ নিয়ে কথা বলেছেন কলকাতা পুলিশের সাবেক কমিশনার সন্ধি মুখার্জি। তিনি বলেছেন, নূর হোসেনকে বাংলাদেশে ফেরত নেয়ার ব্যাপারে কোনো আইনি  বাধা নেই। তবে এজন্য বাংলাদেশ সরকারকে ভূমিকা নিতে হবে।

নূর হোসেন সম্পর্কে জানাতে বাংলাদেশ সরকার যে চিঠি দিয়েছে তার জবাবও দিয়েছে ভারত। তাতে কলকাতায় গ্রেপ্তার ব্যক্তি যে নূর হোসেন সে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।ঐ চিঠিতে নূর হোসেন সম্পর্কে আরো কিছু তথ্যও চাওয়া হয়েছে। কিন্ত প্রশ্ন হচ্ছে নূর হোসেনকে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা যাবে কি না।

এ পসঙ্গে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে যে, যে অভিযোগে কলকাতায় নূর হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে এবং যে অভিযোগে মামলা দেয়া হয়েছে তার তদন্ত ও বিচারকাজ শেষ হয়ার পর যদি নূর হোসেনের সাজা হয়, তাহলে সেই সাজার মেয়াদ শেষ হওয়ার আগে তাঁকে ফেরত আনার সুযোগ খুবই কম৷ তাঁরা বলেন, আসামি ফেরত আনার বিষয়টি জটিল ও সময়সাপেক্ষ ব্যাপার৷

You Might Also Like