র‌্যাব এখন খুনি প্রতিষ্ঠানে পরিণত হয়েছে : ফখরুল

বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, র‌্যাব এখন খুনি প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। তারা প্রাতিষ্ঠানিকভাবে খুন-গুমে জড়িয়ে পড়েছে। টাকার বিনিময়ে র‌্যাব গুম-খুনের কাজ করছে। নারায়ণগঞ্জে সাত খুনের সাথে জড়িত র‌্যাবের সাবেক কর্মকর্তা তারেক সাঈদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি থেকে বিএনপি’র এমন আশঙ্কাই প্রমাণিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা সোয়া ১১টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের নেতাদের সাথে মতবিনিময় শেষে উপস্থিত সাংবাদিকদের সাথে আলাপ কালে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, র‌্যাবে’র এরূপ কর্মকাণ্ডের কারণে বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বেশ কিছুদিন যাবত র‌্যাব বিলুপ্তির দাবি করে আসছেন। র‌্যাব’র প্রয়োজন নেই বলেও দাবি করছেন বেগম জিয়া। র‌্যাব বিলুপ্ত করে একটি ইফেকটিভ প্রতিষ্ঠান গড়ার জন্যও তিনি সরকারের প্রতি দাবি করেন। তার দাবি যে যৌক্তিক আজ তা প্রমাণিত হয়েছে।

ঢাকা থেকে জিয়াউর রহমানের মাজার স্থানান্তর প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ফখরুল বলেন, যেহেতু এ বিষয়টি নিয়ে আমরা অফিসিয়ালভাবে কোনো তথ্য পাইনি, তাই এ ব্যাপারে মন্তব্য করাটা আমি সমীচীন মনে করি না।

এ সময় তার সাথে ছিলেন হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের আহ্বায়ক গৌতম চক্রবর্তী, রমেশদত্ত, দীপেন দেওয়ান, দেবাশীষ রায়, শুসীল বড়ুয়া প্রমুখ।

You Might Also Like