৫৫ গাড়ির সংঘর্ষ

রফাচ্ছাদিত সড়ক থেকে একটি তেলবাহী গাড়ি ছিটকে গিয়ে বিস্ফোরিত হয়। বিস্ফোরণের কিছু আগুন জ্বলতে থাকে রাস্তায়। এ সময় বরফাচ্ছাদিত রাস্তায় প্রায় ৫৫টি গাড়ি সংঘর্ষে নিপতিত হয়।

যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড রাজ্যের কর্মকর্তারা জানিয়েছেন, শনিবার বাল্টিমোরের রাস্তায় নাটকীয় এ দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন।

মেরিল্যান্ড পরিবহন কর্তৃপক্ষ পুলিশের মুখপাত্র লেফটেন্যান্ট কেভিন আয়িদ জানিয়েছেন, শনিবার ভোর ৫টায় (স্থানীয় সময়) ইন্টারস্টেট-৯৫ সড়কে এ দুর্ঘটনা ঘটে। এতে বিস্ফোরিত তেলবাহী গাড়ির চালকসহ দুজন মারা গেছেন।

বাল্টিমোর-ওয়াশিংটনের রাস্তায় শীতল বৃষ্টি জমে বরফের আস্তরণ তৈরি হওয়ায় ভোরে আবছা আলোয় গাড়ি চালানোর সময় অনেক সড়ক দুর্ঘটনা ঘটছে। শনিবার প্রায় একই সময়ে একই রাস্তায় এমন ধরনের আরেকটি দুর্ঘটনা ঘটে। যাতে এক গাড়িচালক মারা যান।

ভারসাম্যহীন তাপমাত্রা, বৃষ্টি ও তুষারপাতে যুক্তরাষ্ট্রের অন্যান্য রাজ্যেও সড়ক দুর্ঘটনা ঘটছে। ইন্ডিয়ানা রাজ্য পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, শুক্রবার রাত ১০টা থেকে শনিবার বিকেল পর্যন্ত ৪৪৪টি সড়ক দুর্ঘটনা হয়েছে। এর মধ্যে ৩৮০টিতে শুধু গাড়ির ক্ষয়ক্ষতি হয়েছে, ৬০টিতে আহতের ঘটনা ঘটেছে এবং চারটিতে প্রাণহানি হয়েছে।

নর্থ ক্যারোলাইনার শারলোটে পৃথক সড়ক দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন। বরফাচ্ছাদিত রাস্তা থেকে গাড়ি ছিটকে গাছের সঙ্গে ধাক্কা খায়।

মিজৌরি রাজ্যে গাড়িতে চলাচলের জন্য সতর্কতা জারি করেছে কর্তৃপক্ষ। জরুরি প্রয়োজন না হলে গাড়ি নিয়ে বের হতে নিষেধ করা হয়েছে। রাজ্য পুলিশ জানিয়েছে, শুক্রবার সকাল পর্যন্ত ছয়টি দুর্ঘটনায় প্রাণহানি হয়েছে।

ভারী তুষারপাত ও শীতল বৃষ্টির কারণে যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চলে জনজীবন বিপর্যয়ের মুখে পড়েছে।

You Might Also Like