মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তিকে একমঞ্চে আসার আহবান ওবায়দুল কাদেরের

বাংলাদেশে মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তিকে একমঞ্চে আসার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, সাম্প্রদায়িক শক্তিকে পরাজিত করে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাবে বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা হবে। এই লক্ষ্য অর্জনে সবাইকে সব বিভেদ ভুলে ঐক্যবদ্ধ থাকতে হবে। স্বাধীনতার চেতনার ধারক মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি যারা, তাদের একমঞ্চে আসতে হবে।

আজ (শুক্রবার) সকালে মহান বিজয় দিবসে ধানমন্ডি ৩২ নম্বরে স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর, সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

জামায়াতকে নিষিদ্ধ করা নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জামায়াতের রাজনীতি নিষিদ্ধের বিষয়টি আদালতে বিচারাধীন। তাই এ বিষয়ে মন্তব্য করা ঠিক হবে না। যুদ্ধাপরাধীদের সম্পত্তি বাজেয়াপ্ত করার ক্ষেত্রে সরকারের কার্যক্রমের অগ্রগতি জানতে অপেক্ষা করার কথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

আওয়ামী লীগে অনুপ্রবেশের বিষয়ে তিনি বলেন, আমরা কঠোর অবস্থানে আছি। কোথাও এ ধরনের ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিচ্ছি।

এদিকে, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেছেন, বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পর বাংলার মানুষ স্বপ্ন দেখতে ভুলে গিয়েছিল। সেই বাংলাদেশেই আজ নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু হচ্ছে। যারা এক সময় বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি বলতো, তারাই এখন এ দেশকে উপচে পড়া ঝুড়ি বলছে। বিশ্বব্যাংক পদ্মাসেতুর অর্থ ফিরিয়ে নিয়েছিল এখন তারা আবার বাংলাদেশে বিনিয়োগ করতে চাচ্ছে।

আজ (শুক্রবার) দুপুরে কেরানীগঞ্জ উপজেলা পরিষদ মাঠে মহান বিজয় দিবসের অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী এসব কথা বলেন।

কেরানীগঞ্জ উপজেলা পরিষদ মাঠে বিজয় দিবস উদযাপন করে উপজেলা পরিষদ। অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীর অংশগ্রহণে কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শিত হয়।

You Might Also Like