আফগানিস্তান আর শ্রীলঙ্কার বিপক্ষে টানা দুই ম্যাচ হেরে দেশে ফিরবে বাংলাদেশ, এমনটাও কেউ কল্পনা করেনি। এই এশিয়া কাপে সেটাই নিয়তি হয়েছে বাংলাদেশের। আফগানিস্তানের কাছে হারের পর বাঁচা-মরার লড়াইয়ে শ্রীলঙ্কার বিপক্ষেও ২ উইকেটের পরাজয়। তাতেই চলতি এশিয়া কাপ থেকে ছিটকে যায় বাংলাদেশ। ছয় দলের মধ্যে সবার আগেই ব্যাগ গুছিয়ে আজ দেশে ফিরেছেন লাল-সবুজের প্রতিনিধিরা।

শনিবার সকাল ১০টায় শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন সাকিব আল হাসানরা। গণমাধ্যমকে এড়িয়েই ব্যক্তিগত গাড়িতে চড়ে বিমানবন্দর ত্যাগ করেন তারা সবাই। দলের সঙ্গে আজ সব খেলোয়াড় ফিরলেও ফেরেননি টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। আমিরাতেই রয়ে গেছেন।

টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরাম ১১ তারিখ ঢাকায় আসার কথা রয়েছে। এছাড়া ব্যাটিং পরামর্শক জেমি সিডন্স যোগ দেবেন নিউজিল্যান্ডের ক্যাম্পে। ঢাকা পৌঁছানোর পর কদিন বিরতির পরেই যোগ দিতে হবে বিশেষ ক্যাম্পে। ১২ সেপ্টেম্বর থেকে যেটি শুরু হওয়ার কথা রয়েছে।

১৫ সেপ্টেম্বরের মধ্যে ঘোষিত হবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দল। এর সপ্তাহখানেক পর নিউজিল্যান্ডের উদ্দেশ্যে রওয়া দেবে ক্যাম্পের জন্য। সেখানে ৭ অক্টোবর থেকে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে।

রাকিব/এখন সময়