‘মুরগি চুরি করতে গিয়ে ধরা পড়েছিলাম’

ছোটবেলায় বন্ধুদের সঙ্গে পিকনিক করার জন্য পাড়ার এক বাড়িতে মুরগি চুরি করতে গিয়ে ধরা পড়েছিলেন হালের জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী হামিদ। রাইজিংবিডির সঙ্গে এক আড্ডায় ছোটবেলার স্মৃতিচারণা করতে গিয়ে এ কথা বলেন এই অভিনেত্রী।

মেয়ে হয়েও ছোটবেলা থেকেই দুরন্ত স্বভাবের ছিলেন মৌসুমী হামিদ। ছিলেন দুষ্টু স্বভাবের। কিছুটা ‘টমবয়’ প্রকৃতির। সেই সঙ্গে পছন্দ করতেন খেলাধুলা। সঙ্গী ছিল পাড়ার ছেলে-মেয়েরা।

শৈশবের স্মৃতিচারণা করতে গিয়ে মৌসুমী হামিদ রাইজিংবিডিকে বলেন, ‘ছোটবেলায় অনেক দস্যিপনা করেছি। এখনো মনে পড়ে সেসব স্মৃতি। একবার পিকনিকের জন্য পাড়ার বন্ধুদের সঙ্গে মুরগি চুরি করতে গিয়ে ধরা পড়েছিলাম। কী কাণ্ডটাই না সেবার হয়েছিল!’

বন্ধুদের প্ররোচনায় লাক্স চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় নাম লেখান সাতক্ষীরার মেয়ে মৌসুমী। পর্যায়ক্রমে হাঁটি হাঁটি পা পা করে ২০১০ সালে নির্বাচিত হন প্রথম রানার আপ। এরপর অভিনয় যাত্রা আর থামায় কে! আসতে থাকে একের পর এক কাজের সুযোগ। তবে সব সুযোগ তিনি কাজে লাগাননি।

ভিন্ন ধাঁচের গল্প ও চরিত্রে অভিনয় করতে পছন্দ করেন মৌসুমী। টিভি নাটকের পাশাপাশি তাকে দেখা গেছে ‘না মানুষ’, ‘ব্ল্যাক মেইল’, ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী টু’, ‘মাস্তানি’, ‘রানা পাগলা দ্য মেন্টাল’, ‘জালালের গল্প’ ও ‘ব্ল্যাক মানি’ চলচ্চিত্রে। ভবিষ্যতে দেবদাসের পার্বতী কিংবা সাতকাহনের দীপাবলি চরিত্রে অভিনয় করতে চান এই অভিনেত্রী।

শখের বশে মৌসুমী বেশ কিছুদিন কাজ করেছিলেন রেডিও দূরবীনে রেডিও জকি হিসেবে। যদিও রেডিও জকি হিসেবে নিয়মিত হননি এই অভিনেত্রী। তারপর মাঠে নামেন পুরোদস্তুর অভিনেত্রী হিসেবে।

স্টেডিয়ামের গ্যালারিতে হরহামেশাই দেখা যায় মৌসুমীকে। নেপথ্যের কারণ কী, জানতে চাইলে একগাল হেসে বলেন, ‘ক্রিকেটের পোকা আছে মাথায়। তাই কাজ ফেলে স্টেডিয়ামে ছুটে যাই। খেলা দেখতে আমার অসম্ভব ভালো লাগে। বিশেষ করে মাশরাফি ভাইয়ের।’

খালিদ মাহমুদ মিঠু পরিচালিত ‘বাংলা আমার মাতৃভাষা’ নাটকের মাধ্যমে নাট্যাঙ্গনে পা রাখেন মৌসুমী। বর্তমানে একক নাটকের পাশাপাশি ব্যস্ত রয়েছেন ধারাবাহিক নাটকের শুটিং নিয়ে।

You Might Also Like