মসুলে ইরাকি সেনাবাহিনীর হামলায় ১২৬ দায়েশ জঙ্গি নিহত

ইরাকের উত্তরঞ্চলীয় মসুল শহরে গত এক সপ্তাহে দেশটির সেনা, সন্ত্রাস বিরোধী বাহিনী ও পুলিশের যৌথ হামলায় ১২৬ দায়েশ সন্ত্রাসী নিহত হয়েছে।

সন্ত্রাস বিরোধী বাহিনীর শীর্ষস্থানীয় কমান্ডার আব্দেল ওয়াহাব আস-সায়িদি আজ বলেছেন, বুধবার নগরীর পূর্ব অংশে সেনাবাহিনীর অগ্রাভিযান রুখে দিতে গিয়ে ৪০ জঙ্গি নিহত হয়।

এ ছাড়া, ইরাকের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, মসুলের দক্ষিণ অংশে শনিবার বিমান বাহিনীর বোমাবর্ষণে ৫৪ তাকফিরি সন্ত্রাসী নিহত হয়েছে। হামলায় উগ্র তাকফিরি জঙ্গি গোষ্ঠী আইএসআইএল বা দায়েশের বেশ কয়েকটি সাঁজোয়া যান ধ্বংস হয়।

এ ছাড়া, ইরাকের সেনা গোয়েন্দা সংস্থা জানিয়েছে, নগরীর পশ্চিম অংশে দায়েশের আস্তানায় চালানো বিমান হামলায় অন্তত ৩২ সন্ত্রাসী নিহত হয়েছে।

দায়েশের হাত থেকে ইরাকের দ্বিতীয় বৃহত্তম নগরী মসুল পুনর্দখলের জন্য গত ১৭ অক্টোবর বিশাল অভিযান শুরু করে দেশটির সেনাবাহিনী। এ কাজে সরকারপন্থি আধা সামরিক বাহিনী- পপ্যুলার মোবিলাইজেন ইউনিট ও কুর্দি পেশমার্গা যোদ্ধারা সেনাবাহিনীকে সহযোগিতা করছে।

২০১৪ সালে মসুল দখল করে ব্যাপক হত্যা ও ধ্বংসযজ্ঞ চালায় বিদেশি মদদপুষ্ট জঙ্গি গোষ্ঠী দায়েশ। ইরাকের প্রধানমন্ত্রী হায়দার আল-এবাদি চলতি বছরের শেষ নাগাদ মসুল পুনর্দখলের প্রত্যয় ব্যক্ত করেছেন।#

পার্সটুডে

You Might Also Like