রোববার রাতে লিগ ওয়ানের ম্যাচে একসঙ্গে জ্বলে উঠলেন পিএসজির তিন মহাতারকা লিওনেল মেসি, নেইমার জুনিয়র ও কিলিয়ান এমবাপ্পে। লিলকে ৭-১ গোলে উড়িয়ে দিতে এই তিনজন মিলে করেছেন ছয় গোল এবং চারটি অ্যাসিস্ট।

ম্যাচ শুরুর বাঁশি বাজতেই এমবাপ্পেকে দিয়ে গোল করালেন মেসি। ঘড়ির কাঁটা তখন ৮ সেকেন্ডে পৌঁছেছে, যখন বিশ্বকাপ জয়ী ফরোয়ার্ড জালে বল জড়ালেন। কিক অফের পরই মেসি বল ভাসিয়ে দেন বক্সের সামনে। এমবাপ্পে গোলকিপারের মাথার উপর দিয়ে লিগ ওয়ানের দ্রুততম গোলের রেকর্ড গড়েন।

প্রথম গোল করিয়ে দেওয়া মেসি এবার নাম লেখেন গোলদাতার খাতায়। ২৭ মিনিটে নুনো মেন্ডেসের সঙ্গে ওয়ান-টু পাসে এগিয়ে বক্সে ঢুকে পড়েন তিনি। সাবেক স্পোর্তিং সিপির ফুটবলার তার সামনে কাটব্যাক করে বল পাঠান। ডানপায়ের শটে লক্ষ্যভেদ করেন মেসি।

বিরতির আগে পিএসজি ৪-০ গোলে এগিয়ে যায়, বাকি দুটি গোল আচরাফ হাকিমি ও নেইমারের। বিরতি থেকে নিজের দ্বিতীয় গোল করেন নেইমার। জোনাথন বাম্বা ৫৪ মিনিটে লিলের একমাত্র গোল করেন। এমবাপ্পে ৬৬ ও ৮৭ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন।

প্রথম তিন ম্যাচেই পিএসজি তিন গোল খাওয়ার বিনিময়ে করেছে ১৭ গোল। ক্রিস্টোফে গালটিয়েরের দল যে এবার বিধ্বংসী চেহারায়, তা বলার অপেক্ষা রাখে না।

রাকিব/এখন সময়