‘পাক ৭ সেনা নিহত হওয়ার দিনে ভারতীয় ১৪ সেনা নিহত হয়েছিল’

পাকিস্তানের সাত সেনা নিহত হওয়ার দিনটিতে ভারতীয় ১৪ সেনা নিহত হয়েছিল বলে দাবি করেছেন পাক সেনাপ্রধান জেনারেল রাহিল শরীফ। চলতি মাসের ১৪ তারিখে ভারতীয় বাহিনীর ‘বিনা উসকানিতে গুলিবর্ষণের’ জবাব দিলে এ ঘটনা ঘটে বলে জানান তিনি।

নিয়ন্ত্রণ রেখা নামে পরিচিত কাশ্মীর সীমান্তের ভিম্বার সেক্টরে পাকিস্তানের সাত সেনার সবাই নিহত হয়েছে। রাজধানী ইসলামাবাদে প্রেসিডেন্ট ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় এ কথা বলেন তিনি। পাকিস্তান সফররত তুর্কি প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগানের সম্মানে দেয়া পাক প্রেসিডেন্ট মামনুন হোসেনের ভোজসভায় যোগ দিতে প্রেসিডেন্ট ভবনে যান তিনি। এ সময়ে সাংবাদিকদের সঙ্গে অনানুষ্ঠানিক আলাপ করেন জেনারেল রাহিল। তিনি আরো বলেন, এ পর্যন্ত সংঘর্ষে ভারতীয় অন্তত ৪০ থেকে ৪৪ সেনা নিহত হয়েছে।

জেনারেল রাহিল বলেন, ভারতের সাহস করে নিজেদের ক্ষয়ক্ষতির কথা স্বীকার করা উচিত। পাশাপাশি তিনি বলেন, পাকিস্তান সেনাবাহিনীর আচরণ ভারতীয় বাহিনীর মতো নয় এবং নিজেদের ক্ষয়ক্ষতির কথা পাকবাহিনী স্বীকার করে। আগ্রাসী তৎপরতা চালিয়ে কোনো সুফল পাওয়া যাবে না তার এমন বার্তা ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দেয়া হয়েছে বলেও জানান তিনি।

ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে উরি সেনাঘাটিতে দুঃসাহসিক সন্ত্রাসী হামলাকে কেন্দ্র করে ভারতের ‘সার্জিক্যাল স্ট্রাইকের’ পর পাক-ভারত সীমান্তে উত্তেজনা তুঙ্গে উঠেছে। সীমান্তে দুই দেশের মধ্যে গুলি বিনিময় নিয়মিত ঘটনার রূপ নিয়েছে।#

পার্সটুডে

You Might Also Like