সাপের সঙ্গে বিয়ে !

পৃথিবীতে কত বিচিত্র ঘটনাই তো ঘটে। কিছু ঘটনা আনন্দ দেয়, কিছু ঘটনা এতই অদ্ভুত যে, বিস্ময়ে চোখ কপালে উঠে যায়। এবার এমনই এক আজব খবর পাওয়া গেছে। বিষধর সাপকে বিয়ে করেছে এক তরুণ। সাধারণ কোনো সাপ নয়, ১০ ফুট লম্বা বিষধর গোখরা সাপ! সম্প্রতি থাইল্যান্ডে ঘটেছে এ ঘটনা।

অবিশ্বাস্য এমন ঘটনায় দেশটির সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় শুরু হয়ে গেছে। কিন্তু কী এমন হলো যে, তিনি জীবনসঙ্গিনী হিসেবে সাপকে বেছে নিলেন? স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, তরুণের প্রেমিকা এক দুর্ঘটনায় মারা গেছেন। সেই প্রেমিকাই নাকি সাপ রূপে জন্ম নিয়ে তার কাছে ফিরে এসেছে বলে তার বিশ্বাস।

জঙ্গল থেকে তুলে আনার পর সাপটি সব সময় তার কাছে রাখেন। ভিডিও গেম খেলা থেকে শুরু করে রাতে ঘুমানোর সময়ও সাপ তার পাশেই থাকে। জানা গেছে, সেই তরুণ বৌদ্ধধর্মে বিশ্বাসী। বৌদ্ধধর্মে বলা হয়, মানুষ মারা যাওয়ার পর যেকোনো প্রাণীর দেহ ধারণ করে আবার পৃথিবীতে ফিরে আসে। আর এ কারণেই ওই যুবক বিশ্বাস করেন, পাঁচ বছর আগে মারা যাওয়া তার বান্ধবী সাপ হয়ে তার কাছে ফিরে এসেছে।

এক সাক্ষাৎকারে তরুণ জানিয়েছেন, সাপটিকে তিনি জীবনসঙ্গী মনে করেন। এ কারণে সব সময় সঙ্গে রাখেন। আর এ নিয়ে তিনি মোটেও উদ্বিগ্ন নন। ভয় পাওয়া তো অনেক দূরের কথা।

You Might Also Like