সরকারকে নবম ওয়েজবোর্ড গঠনে বাধ্য করা হবে: সাংবাদিক নেতৃবৃন্দ

নবম ওয়েজবোর্ড গঠনে সরকারকে বাধ্য করা হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন- বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন- ডিইউজের সাংবাদিক নেতৃবৃন্দ।

শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন- বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন- ডিইউজে আয়োজিত ‘নবম ওয়েজবোর্ড অবিলম্বে গঠন, মাহমুদুর রহমানসহ কারাবন্দী সকল সাংবাদিকের মুক্তি, সব বন্ধ মিডিয়া খুলে দেয়া ও সাগর-রুণীসহ সকল সাংবাদিক হত্যা-নির্যাতনের বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশে’ সাংবাদিক নেতারা এসব কথা বলেন।

এসময় সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, সরকারি কর্মচারীদের বেতন দ্বিগুন করার পর সাংবাদিকদের নতুন ওয়েজবোর্ড গঠন অনেক আগেই অপরিহার্য হয়ে পড়েছে। কিন্তু সরকার ছলচাতুরি করে কালক্ষেপণ করছে। সাংবাদিক ও সংবাদপত্রসেবীদের প্রতিনিধিত্বকারী সব সংগঠনের সমন্বয়ে অবিলম্বে নবম ওয়েজবোর্ড গঠন করতে হবে।

সাংবাদিক নেতারা এসময় হুশিয়ারি উচ্চারণ করে বলেন, ওয়েজবোর্ড বাস্তবায়ন না হলে অবিলম্বে সাংবাদিক, শ্রমিক কর্মচারী ঐক্যজোটের নেতৃত্বে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে নবম ওয়েজবোর্ড গঠনে বাধ্য করা হবে।

এক তরফাভাবে কোনো কিছু করা হলে সাংবাদিক সমাজ তা মানবে না। একই সঙ্গে বন্ধ সব মিডিয়া খুলে দিয়ে সাংবাদিকদের বেকারত্বের মিছিল থামাতে হবে। মাহমুদুর রহমানসহ কারাবন্দী সাংবাদিকদের মুক্তি দিতে হবে।

বিএফইউজে’র ভারপ্রাপ্ত সভাপতি শামসুদ্দিন হারুন-এর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন- সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহবায়ক রুহুল আমিন গাজী, বিএফইউজে’র মহাসচিব এম. আবদুল্লাহ, সাবেক মহাসচিব এম এ আজীজ, ডিইউজে’র সভাপতি কবি আব্দুল হাই সিকদার, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, জাতীয় প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক কাদের গণি চৌধুরী, বিএফইউজে’র সহকারি মহাসচিব মোদাব্বের হোসেন, সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম প্রমুখ। -আরটিএনএন

You Might Also Like