সড়ক অবরোধ করে বিহারীদের বিক্ষোভ

মিরপুরের কালসীর কুর্মিটোলা বস্তি সংলগ্ন সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে বিহারী ক্যাম্পের বিক্ষুব্ধ বিহারীরা। সংঘর্ষ ও অগ্নিকান্ডের ঘটনায় পুলিশের তিন সদস্যের তদন্ত কমিটি দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করতে যাবেন। এসময় তারা কুর্মিটোলা বিহারী ক্যাম্পে অগ্নিসংযোগের ঘটনায় হতাহতের পরিবার ও প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলবেন।

রোববার বেলা সাড়ে ১১টায় কুর্মিটোলা বস্তি সংলগ্ন সড়ক অবরোধ করে বিক্ষোভ করে তারা। এসময় কয়েকটি গাড়ি ভাঙচুরেরও চেষ্টা করে বিক্ষুব্ধরা। পরে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করে, গাড়ি চলাচল স্বাভাবিক করে।

এর পূর্বে রোববার সকালে তদন্ত কমিটির ঘটনাস্থল পরিদর্শনের তথ্য নিশ্চিত করেন মিরপুর বিভাগীয় উপ-পুলিশ কমিশনার ইমতিয়াজ আহমেদ।

তিনি জানান, ইতোমধ্যে ঘটনা তদন্তে পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলামের নেতৃত্বে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। রোববার দুপুরে ঘটনাস্থল পরিদর্শনে যাবে ওই কমিটি।

উল্লেখ্য, শনিবার কালসীর বিহারী ক্যাম্পে শবেবরাতে আতশবাজি ফোটানোকে কেন্দ্র করে অগ্নিসংযোগ ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে শিশুসহ ১০ জন নিহত হন।

অগ্নিসংযোগ ও সংঘর্ষের ঘটনার পর থেকে কালসীসহ মিরপুরের বিভিন্ন বিহারী ক্যাম্পে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ঘটনার পর থেকেই আট প্লাটুন করে তিন শিফটে নিরাপত্তার দায়িত্ব পালন করছে পুলিশ।

You Might Also Like