জেল হত্যা দিবস: বঙ্গবন্ধু ও জাতীয় ৪ নেতার প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জেল হত্যা দিবস স্মরণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ (বৃহস্পতিবার) সকাল ৭টার দিকে রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন এবং নেতৃবৃন্দের প্রতি শ্রদ্ধার নিদর্শন হিসেবে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। পরে দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে শেখ হাসিনা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগের সভাপতি হিসেবে আরেকটি পুষ্পস্তবক অর্পণ করেন।

এ সময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ, শ্রী সতীশ চন্দ্র রায়, সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, মোহাম্মদ নাসিম, অ্যাডভোকেট সাহারা খাতুন, ড. মো. আব্দুর রাজ্জাক, নুরুল ইসলাম নাহিদ, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে ক্যাপ্টেন (অব.) এম. মুনসুর আলীর সন্তান ও আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

তিনি ৭ নভেম্বর বিএনপির বিপ্লব দিবস পালনের সমালোচনা করে বলেন, কিসের বিপ্লব দিবস? এটি হত্যা দিবস।

নাসিম আরও বলেন, জাতীয় চার নেতা ছিলেন বঙ্গবন্ধুর আজীবন সহচর, মরণেও সহচর।

এদিকে, সকাল ৬টায় বঙ্গবন্ধু ভবনসহ সারা দেশের কার্যালয়গুলোতে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করার মাধ্যমে শুরু হয় জেল হত্যা দিবসের কর্মসূচি। সকাল ৮টায় বনানী কবরস্থান ও রাজশাহীতে শহীদ কামারুজ্জামানের কবরে শ্রদ্ধা নিবেদন করে আওয়ামী লীগ নেতা-কর্মীরা। বিকেলে খামার বাড়িতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে স্মরণ সভা অনুষ্ঠিত হবে।

১৯৭৫ সালের এই দিনের ভোর রাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারে জোরপূর্বক প্রবেশ করে জাতীয় ৪ নেতা তাজউদ্দিন আহমেদ, সৈয়দ নজরুল ইসলাম, ক্যাপটেন মনসুর আলী ও এএইচএম কামরুজ্জামানকে হত্যা করা হয়।

You Might Also Like