আজ যারা পাচ্ছেন স্মার্ট কার্ড

রাজধানীর উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নাগরিকদের মাঝে বিতরণ করা হচ্ছে স্মার্ট জাতীয় পরিচয়পত্র (স্মার্ট কার্ড)।

গত ৩ অক্টোবর থেকে শুরু হয়েছে স্মার্ট কার্ড বিতরণের কাজ।

বৃহস্পতিবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের লালবাগ থানার ২৭ নম্বর ওয়ার্ডের নাজিম উদ্দিন রোডের ১-১২৪ নম্বর হোল্ডিং, বকশি বাজার রোড এবং বকশি বাজার লেন এলাকার নারী ভোটারদের বকশি বাজার সরলারি প্রাথমিক বিদ্যালয়ে স্মার্ট কার্ড বিতরণ করা হচ্ছে। এ ছাড়া দক্ষিণ সিটির কোতোয়ালী থানার ৩৩ নম্বর ওয়ার্ডের আগাসাদেক রোডের পুরুষদের মাঝে মাজেদ সর্দার কমিউনিটি সেন্টারে স্মার্ট কার্ড বিতরণ করা হচ্ছে।

এ ছাড়া ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২০ নম্বর ওয়ার্ডের গুলশান থানার মহাখালী টিবি গেট এলাকার পুরুষদের মাঝে আবদুল হামিদ দর্জি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কার্ড বিতরণ করা হচ্ছে।

দ্বিতীয় দফায় স্মার্ট কার্ড বিতরণের তালিকা থেকে জানা যায়, এ দফায় রাজধানীর গুলশান থানার ১৯ ও ২০ নম্বর ওয়ার্ড, লালবাগ থানার ২৬, ২৭ ও ২৮, কোতয়ালী থানার ৩২ ও ৩৩ এবং ক্যান্টনমেন্ট থানার ক্যান্টনমেন্ট বোর্ডে পর্যায়ক্রমে ১১ ডিসেম্বর পর্যন্ত বিতরণ করা হবে।

প্রথম ধাপের কার্ড বিতরণ শেষে দ্বিতীয় ধাপে বরিশাল, চট্টগ্রাম, খুলনা, রাজশাহী, সিলেট, নারায়ণগঞ্জ, রংপুর, কুমিল্লা ও গাজীপুর সিটি করপোরেশনগুলোতে বিতরণ করা হবে। তৃতীয় ধাপে দেশের ৬৪টি সদর উপজেলায় এবং চতুর্থ পর্যায়ে বাকি সব উপজেলাসহ দেশের সব স্থানে স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

এ ছাড়া জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত যেকোনো তথ্য জানাতে একটি হেল্প ডেস্ক খুলেছে ইসি। যেকোনো সমস্যায় ১০৫ নম্বরে কল করে জাতীয় পরিচয় নিবন্ধন বিভাগের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে সমাধান করা যাবে।

You Might Also Like