মসুল অভিযানে আরো অন্তত ১০০ সন্ত্রাসী নিহত

ইরাকের দ্বিতীয় বৃহত্তম শহর মসুল মুক্ত করার অভিযানে নতুন করে উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশের অন্তত ১০০ সদস্য নিহত হয়েছে। এ অভিযানে ইরাকের সেনাবাহিনী ও স্বেচ্ছাসেবী বাহিনীকে সহায়তা দেয় ইরাকি বিমান বাহিনী।

গতকাল (মঙ্গলবার) ইরাকের কয়েকটি এফ-১৬ জঙ্গিবিমান মসুল শহরের একটি হোটেল দায়েশের শীর্ষ পর্যায়ের কমান্ডারদের বৈঠকের ওপর বোমা বর্ষণ করে। এতে অন্তত ৬৭ জন নিহত হয়। এছাড়া, মসুলের কাছে নাজমুক, তাব ইয়াবিস ও আব্বাস এলাকার কয়েকটি সুড়ঙ্গ পথের ওপরও বিমান হামলা চালায় ইরাকি বাহিনী।

এদিকে, ইরাকের জনপ্রিয় স্বেচ্ছাসেবী বাহিনী পপুলার মোবিলাইজেশন ইউনিট মসুলের দক্ষিণে আবু এদহাম নামে একটি গ্রাম মুক্ত করেছে। এ সময় দায়েশ সন্ত্রাসীদের সঙ্গে স্বেচ্ছাসেবী বাহিনীর ব্যাপক সংঘর্ষ হয় এবং অজ্ঞাত সংখ্যক সন্ত্রাসী নিহত হয়েছে। পাশাপাশি কাবাত এলাকায় সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষে অন্তত ২৯ জন দায়েশ সন্ত্রাসী নিহত হয়।

অন্যদিকে, শালালাত এলাকায় ইরাকি সেনাবাহিনী দায়েশের একটি গোলাবারুদের গুদামের সন্ধান পেয়েছে। এছাড়া, মসুল শহরের ভেতরে একটি অস্ত্র গুদামের ওপর মার্কিন জোটের বিমান হামলায় ১০ সন্ত্রাসী নিহত হয়েছে। এখান থেকে সন্ত্রাসীরা বিভিন্ন স্থানে বোমা হামলা চালাত।#

পাসর্টুডে

You Might Also Like