গুলি ছোড়ার ঘটনায় ২ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা

বাংলাদেশের রাজধানীর গুলিস্তানে অবৈধ স্থাপনা উচ্ছেদকে কেন্দ্র করে ব্যবসায়ী, হকার ও সিটি করপোরেশনের কর্মচারীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার সময় অস্ত্র উঁচিয়ে গুলি ছোড়ার ঘটনায় দুই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। এর আগে তাদেরকে সংগঠন থেকে বহিষ্কার করেছে ছাত্রলীগ।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দীক জানান, ঢাকা মহানগর (দক্ষিণ) ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সাব্বির হোসেন এবং ওয়ারী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আশিকুর রহমানের শাহবাগ থানার উপ পরিদর্শক আব্দুল মান্নান বাদী হয়ে সোমবার রাতে মামলাটি দায়ের করেন। এই মামলায় তাদের বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে।

ওসি জানান, “আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে। পুলিশ মাঠে কাজ করছে।”

গত ২৭ অক্টোবর গুলিস্তান পাতাল মার্কেট এলাকার ফুটপাত থেকে অবৈধ দোকান উচ্ছেদের সময় হকারদের সঙ্গে সিটি করপোরেশনের কর্মচারীদের ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষ হয়। এসময় গোলাপী ফুলহাতা সার্ট পরিহিত সাব্বির রহমানকে রিভালবার উচিয়ে ফাঁকা গুলি করতে দেখা যায়। সে সময় সাব্বিরের পাশে নীল টি-শার্ট পরিহিত আশিকের হাতে দেখা যায় পিস্তল। প্রকাশ্যে অস্ত্রের মহড়ার ছবি গত শুক্রবার গণমাধ্যমে আসলে তোলপাড় শুরু হয়।

এরপর সোমবার ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সাব্বির ও আশিককে বহিষ্কারের কথা জানানো হয়। এছাড়া, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গতকাল বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ওই দুই ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে

ডিএসসিসির উচ্ছেদ অভিযান চলার সময় হকারদের দোকান ভাংচুর ও টাকা লুটের অভিযোগে মো. সিরাজ নামে এক হকার পল্টন থানায় আরেকটি মামলা করেছেন। তবে সেখানে অস্ত্র নিয়ে মহড়া দেয়া ঢাকা মহানগর (দক্ষিণ) ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সাব্বির হোসেন এবং ওয়ারী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আশিকুর রহমানকে আসামি করা হয়নি।

You Might Also Like