নাবিক’র বার্ষিক কনভেনশন ১৪ জুন

নর্থ আমেরিকা বাংলাদেশী ইসলামিক কমিউনিটি (নাবিক)-এর ২৪তম বার্ষিক কনভেনশন আগামী ১৪ জুন শনিবার কুইন্সের সেন্ট জন ইউনিভার্সিটি মিলনায়তনে অনুষ্ঠিত হবে। ঐদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত কনভেনশনের কর্মকান্ড চলবে। এবছরের কনভেনশনের মূলমন্ত্র হচ্ছে ‘দ্য জয় অফ কেয়ারিং এন্ড শেয়ারিং’। দিনব্যাপী অনুষ্ঠিতব্য কনভেনশনের অনুষ্ঠানমালার মধ্যে থাকবে হেলথ ফেয়ারসহ বাংলাদেশ ফোকাস, ফ্যামিলি, ওমেন আর ইয়্যুথ বিষয়ক আলোচনা ও সেমিনার। কনভেনশনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে নাবিক নেতৃবৃন্দ ইউএন প্রতিনিধিকে জানিয়েছেন।
কনভেনশনে অতিথি বক্তা থাকবেন ইসনা কানাডা’র জেনারেল সেক্রেটারী শেখ আব্দুল্লাহ ইদ্রিস আলী, ইসলামিক লার্নিং ফাউন্ডেশন টেক্সাসের পরিচালক শেখ ওমর সুলাইমান, ইসলামিক সেন্টার অব নিউইয়র্ক ইউনিভার্সিটির নির্বাহী পরিচালক ইমাম খালিদ লতিফ এবং নাবিক-এর সাবেক সভাপতি ও ইউনিভার্সিটি অফ ম্যাসাসুয়েটস-এর প্রভোস্ট ড. মোহাম্মদ এ করিম।
নাবিক কনভেশনে যোগদানকারীদের রেজিষ্ট্রেশন করতে হবে। এজন্য জনপ্রতি ফি নির্ধারণ করা হয়েছে ১০ ডলার এবং প্রতি পরিবার ২০ ডলার। ছাত্র-ছাত্রীদের জন্য ফ্রি।
উল্লেখ্য, ১৯৯০ সালে নাবিক প্রতিষ্ঠিত নাবিক একটি অরাজনৈতিক, মানবকল্যাণধর্মী প্রতিষ্ঠান। নাবিক বিভিন্ন কল্যাণমূখী কর্মকান্ডের মাধ্যমে দল-মত, ধর্ম-বর্ণ নির্বিশেষে বাংলাদেশের অবহেলিত মানুষের কল্যাণে কাজ করে চলেছে। বাংলাদেশে নাবিক-এর রয়েছে ডেইরী ফার্ম, কুটির শিল্প, কম্পিউটার ট্রেনিং সেন্টার, শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ক প্রকল্প। এছাড়া বিভিন্ন দূর্যোগ-দূর্বিপাক বা দূর্ঘটনায়ও নাবিক সাধ্যমত সাহায্য করে আসছে। প্রবাসী বিশিষ্ট ব্যক্তিবর্গের অনুদানে নাবিক-এর কার্যক্রম ও প্রকল্প পরিচলিত হয়ে আসছে।

You Might Also Like