স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

রংপুরের পীরগঞ্জে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে আকাব্বর আলীকে (৪৮) যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত। বুধবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান এ রায় দেন। রায় ঘোষণার সময় অভিযুক্ত আকাব্বর আদালতে উপস্থিত ছিলেন।

মামলা ও আদালত সূত্রে জানা গেছে, ২০১৩ সালের মার্চ মাসে পীরগঞ্জ উপজেলার ভেন্ডাবাড়ি ইউনিয়নের চেতনা পাড়া গ্রামের আকাব্বর আলীর সঙ্গে রসুলপুর ইউনিয়নের মিটার পাড়া গ্রামের নওয়াব আলীর মেয়ে রিনা বেগমের (৩৫) বিয়ে হয়। এর আগে আকাব্বর আরো তিনটি বিয়ে করেছিলেন। তার অত্যাচার সইতে না পেরে ওই তিন স্ত্রী আকাব্বরকে ত্যাগ করে চলে যান। রিনাকে বিয়ে করার পর তার সঙ্গেও শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করেন আকাব্বর। এ নিয়ে স্থানীয়ভাবে সালিশ বৈঠকও হয়। ঘটনার দিন ২০১৩ সালের ৩১ মে রাতের কোনো এক সময় রিনাকে শ্বাসরোধে হত্যার পর তার ওড়না গলায় পেঁচিয়ে মরদেহ আড়ার সঙ্গে ঝুলিয়ে আত্মহত্যা করেছে বলে প্রচারণা চালায় আকাব্বর।

পর দিন ১ জুন সকালে খবর পেয়ে পীরগঞ্জ থানা পুলিশ ওই বাড়ি থেকে রিনার মরদেহ উদ্ধারের পর ময়না তদন্তের ফরেনসিক বিভাগে পাঠায়। ওই দিনই নিহতের ভাই রওশন আলী বাদী হয়ে আকাব্বরকে আসামি করে থানায় হত্যা মামলা দায়ের করেন। প্রায় তিন বছর পর আজ মামলার রায় ঘোষণা করা হয়।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) ফারুক মো. রেয়াজুল করিম এবং আসামি পক্ষে ছিলেন অ্যাড. বাদল চন্দ্র।

You Might Also Like