ইরাকে তাকফিরিদের তাণ্ডব : ইরান সীমান্তে নিরাপত্তা জোরদার

প্রতিবেশী দেশগুলোতে সন্ত্রাসী হামলা বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে নিজের সীমান্তে নিরাপত্তা ব্যবস্থা শক্তিশালী করেছে ইরান।

 ইরানের উপ স্বরাষ্ট্রমন্ত্রী আলী আব্দুল্লাহি আজ (বুধবার) এক সাক্ষাৎকারে জানিয়েছেন, “প্রতিবেশী দেশগুলোতে নিরাপত্তাহীনতার বিষয়টি বিবেচনা করে ইরানের সীমান্তে নিরাপত্তা ব্যবস্থা শক্তিশালী করতে সুনির্দিষ্ট কিছু পদক্ষেপ নেয়া হয়েছে।”

 ইরানের সীমান্ত পুরোপুরি নিয়ন্ত্রণে রয়েছে এবং যেকোনো ধরনের হুমকি প্রতিহত করতে তেহরানের পূর্ণ প্রস্তুতি রয়েছে বলে তিনি উল্লেখ করেন। আলী আব্দুল্লাহি বলেন,  কোনো দুর্ঘটনা ঘটে যাওয়ার জন্য আমরা বসে থাকতে পারি না। এ কারণে আমরা সব সময় আগাম ব্যবস্থা নিয়ে রাখি।”

 উগ্র তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠ আইএসআইএল উত্তর ইরাকের নেইনাভা প্রদেশের রাজধানী মোসুলসহ কিরকুর প্রদেশের কিছু অংশ দখল করে নেয়ার পর ইরানের উপ স্বরাষ্ট্রমন্ত্রী এ ঘোষণা দিলেন। তাকফিরি সন্ত্রাসীরা তাদের দখলীকৃত এলাকায় ব্যাপক গণহত্যা চালিয়েছে বলে খবর পাওয়া গেছে। জীবনের নিরাপত্তার আশঙ্কায় মোসুল শহর থেকে অন্তত পাঁচ লাখ মানুষ পালিয়ে গেছে।

 ইরাকে সন্ত্রাসীদের এ হামলার নিন্দা জানিয়ে দেশটির সরকার ও জনগণের প্রতি সমর্থন ঘোষণা করেছে ইরান। ইরাকের প্রধানমন্ত্রী নুরি আল-মালিকি তার দেশে সন্ত্রাস বিরোধী যুদ্ধে এগিয়ে আসার জন্য জাতিসংঘ, ইউরোপীয় ইউনিয়ন ও আরব লীগের প্রতি আহ্বান জানিয়েছেন।

You Might Also Like