সিএনজিচালক হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

গাজীপুরে সিএনজিচালককে হত্যা দায়ে এক যুবককে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে গাজীপুরের জেলা ও দায়রা জজ একেএম এনামুল হক ওই রায় প্রদান করেন।

রায়ে একই সঙ্গে সাজাপ্রাপ্ত আসামিকে ১০ হাজার টাকা জরিমানা ও অন্য ধারায় আরো তিন বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। অভিযোগ প্রমাণিত না হওয়ায় ৬ জনকে খালাস দিয়েছেন আদালত।

দণ্ডপ্রাপ্ত আসামির নাম মো. রিপন (৩২)। তিনি নরসিংদীর শিবপুর উপজেলার গড়বাড়ি গ্রামের বাচ্চু মিয়ার ছেলে। রায় ঘোষণার সময় সাজাপ্রাপ্ত আসামি আদালতে উপস্থিত ছিলেন।

গাজীপুর আদালতের পরিদর্শক মো. রবিউল ইসলাম জানান, নরসিংদীর শিবপুরের দত্তেরগাঁও গ্রামের রতন ভূঁইয়ার ছেলে পারভেজ ভূঁইয়া (২৮) অটোসিএনজি চালাতেন। ২০১৩ সালের ১৪ জুন সন্ধ্যায় শিবপুর সিএনজি স্ট্যান্ড থেকে যাত্রী নিয়ে বের হয়ে অটোসহ নিখোঁজ হন। পরদিন সকালে কাপাসিয়া উপজেলার চরনিলক্ষী গ্রামের একটি কলাবাগানে তার লাশ পাওয়া যায়। তার শরীরে আঘাত এবং মাথা থেতলানো ছিল।

এ ঘটনায় ১৭ জুন নিহতের চাচা কিরন ভূঁইয়া বাদী হয়ে কাপাসিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় অটোর যাত্রী শিবপুর এলাকার রমজান, মোবারক, বিল্লাল, কাজল ও আকরাম হোসেনকে আসামি করা হয়।

তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা কাপাসিয়া থানার তৎকালীন পরিদর্শক জসিম উদ্দিন ওই ৫ জনসহ রিপন ও সাদ্দাম নামে আরো দুজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট প্রদান করেন। ১২ জন সাক্ষীর সাক্ষ্য শেষে মঙ্গলবার আদালত ওই রায় প্রদান করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি হারিজ উদ্দিন আহম্মদ। আসামিপক্ষে ছিলেন মো. ওয়াহিদুজ্জামান আকন।

You Might Also Like