মেসির জোড়া গোলে বাঁচল বার্সা

ইনজুরি থেকে ফিরে যেন আগুনে ফর্মে লিওনেল মেসি। স্প্যানিশ লা লিগায় ভ্যালেন্সিয়ার বিপক্ষে আজ তার জোড়া গোলে ৩-২ ব্যবধানে জয় পেয়েছে কাতালান ক্লাবটি।

কুঁচকির চোট কাটিয়ে দোপের্তিভোর বিপক্ষে গোল করে নিজের অবস্থান জানান দিয়েছিলেন মেসি। এরপর চ্যাম্পিয়নস লিগে প্রাক্তন গুরু পেপ গার্দিওলার দল ম্যানচেস্টার সিটির বিপক্ষে হ্যাটট্রিক করে দলকে বড় জয় উপহার দেন আর্জেন্টাইন সুপারস্টার।

লা লিগায় আজ হাড্ডাহাড্ডি ম্যাচে ভ্যালেন্সিয়ার বিপক্ষে বার্সাকে রক্ষা করেন মেসি। ম্যাচের ১৩ মিনিটে ভ্যালেন্সিয়ার অ্যানসো পেরেসের কড়া ট্যাকলে স্ট্রেচারে করে মাঠ ছাড়েন বার্সা মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তা। তারপরও ছেড়ে কথা বলেনি বার্সা। প্রতিপক্ষের মাঠ এস্তাদিও ভেস্তেল্লাতে ম্যাচের ২২ মিনিটেই বার্সা সমর্থকদের প্রথমে উচ্ছ্বাসে ভাসান মেসি। প্রথমার্ধে তার করা এ গোলেই লিড নিয়ে বিশ্রামে যায় বার্সা।

বিশ্রামে শেষে ঘরের মাঠ দাপট দেখায় ভ্যালেন্সিয়া। ম্যাচের ৫২ মিনিটে বার্সা থেকে ধারে খেলতে যাওয়া মুনীর আল হাদ্দাদির কল্যাণে সমতায় ফিরে স্বাগতিকরা। এর ৪ মিনিট পরেই ভ্যালেন্সিয়াকে এগিয়ে দেন রদ্রিগো। তবে ২-২ ব্যবধানে এগিয়ে যাওয়ার পর অবশ্য ঘরের মাঠে বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি দলটি।

ম্যাচের ৬২ মিনিটে ইভান রাকিতিচের হেডে পাওয়া বলে থেকে গোল করে বার্সাকে ২-২ ব্যবধানে সমতায় ফেরান সুয়ারেজ। এরপর একপ্রকার রক্ষনাত্মক খেলার চেষ্টা করেছে স্বাগতিকরা। চেষ্টা করেছে পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়ার। কিন্তু সে সুযোগ হয়নি দলটির। ম্যাচের যোগ করা সময়ে বার্সা পেনাল্টি পাওয়ায় পয়েন্টের ভাগ হারায় ভ্যালেন্সিয়া। পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় গোলটি করে ৩-২ ব্যবধানের কাতালান ক্লাবটির জয় নিশ্চিত করেন দলের সেরা তারকা মেসি।

এ জয়ের ফলে ৯ ম্যাচ শেষে ১৯ পয়েন্ট নিয়ে আপাতত লা লিগা টেবিলের শীর্ষে রয়েছে বার্সা।

You Might Also Like