সিরিজ জয়ের বড় সুযোগ দেখছেন মাশরাফি

পাকিস্তান ও ভারতের বিপক্ষে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ২ ম্যাচ জিতেই সিরিজ জিতেছিল বাংলাদেশ।

ব্যতিক্রম হয়েছিল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। প্রোটিয়াদের বিপক্ষে প্রথম ম্যাচ হেরে যাবার পর দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ জিতে সিরিজ জয় নিশ্চিত করে বাংলাদেশ।

এবার কি ইংল্যান্ডের বিপক্ষে একই পথে হাঁটছে বাংলাদেশ! হাতের মুঠোয় থাকা ম্যাচ হেরে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচে দাপুটে জয় তুলে নিয়েছে বাংলাদেশ। সিরিজ নির্ধারণী ম্যাচ হবে চট্টগ্রামে। মাশরাফির বিশ্বাস বাংলাদেশ ভালো খেলেই আপন গন্তব্যে পৌঁছতে পারবে। সিরিজ জয়ের বড় সুযোগ দেখছেন টাইগার দলপতি।

শনিবার ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি বিন মুর্তজা বলেন,‘সিরিজ জয়ের সুযোগ আছে। হবে কিনা তা বলা যাচ্ছে না। তবে বেশ ভালো সুযোগ আছে।’

দ্বিতীয় ম্যাচ জয়ের পর বাংলাদেশ দল বেশ উজ্জীবিত। লড়াকু সংগ্রহ পাওয়ার পর দারুণ বোলিং ও ফিল্ডিংয়ে জয় নিশ্চিত করেছে বাংলাদেশ। মাশরাফির বিশ্বাস এমন জয়ের পর আরও উজ্জীবিত হবে টিম বাংলাদেশ। তার ভাষ্য, ‘এমন একটা ম্যাচ জয়ের পর মানসিকভাবে সবার ভালো অবস্থায় থাকার কথা। সবাই যদি ফিট থাকি এবং চট্টগ্রামে গিয়ে ভালোমত প্রস্তুতি নিতে পারি তাহলে সিরিজ জয়ের ভালো সুযোগ থাকবে আমাদের।’

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতলে ঘরের মাঠে টানা সপ্তম সিরিজ জয়ের স্বাদ পাবে বাংলাদেশ। এর আগে জিম্বাবুয়েকে দুবার, এবং একবার করে পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তানকে ওয়ানডে সিরিজে হারিয়েছে মাশরাফির দল।

You Might Also Like