নির্বাচন থেকে সরে দাঁড়াবেন না ট্রাম্প

নারীদের নিয়ে অশালীন মন্তব্যের অডিও ফাঁস হওয়ার পর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে সমালোচনার ঝড় বইছে। নির্বাচন থেকে তার সরে যাওয়ার দাবিও উঠেছে। তবে শনিবার ট্রাম্প সাফ জানিয়েছেন, তিনি কোনোভাবেই প্রার্থিতা প্রত্যাহার করবেন না বা নির্বাচন থেকে সরে দাঁড়াবেন না।

ট্রাম্পের ২০০৫ সালের কয়েকটি অডিও গত শুক্রবার প্রকাশ করেছে ওয়াশিংটন পোস্ট। একটি রেডিওকে দেওয়া সাক্ষাৎকারে নারীদের সম্পর্কে অত্যন্ত আপত্তিকর ও অশ্লীল মন্তব্য করেছেন তিনি। অডিওতে ট্রাম্পকে বলতে শোনা যায়, ‘আপনি যদি তারকা হন, তাহলে তাদের (নারী) সঙ্গে যা ইচ্ছা তাই করতে পারবেন। তারা আপত্তি করবে না।’ আরেকটি অডিওতে ট্রাম্প তার মেয়ের দেহ সৌন্দর্য এবং নারীদের পিরিয়ড চলাকালে যৌন সম্পর্কের বিষয়েও কথা বলেছেন।

শনিবার অডিও প্রকাশের এক ঘণ্টার মধ্যে এক ভিডিও বার্তায় এসব মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন ট্রাম্প। তবে রিপাবলিকান পার্টির কমপক্ষে ১০ জন নেতা জানিয়েছেন, তারা ট্রাম্পের ওপর থেকে সমর্থন প্রত্যাহার করে নিচ্ছেন। একই সঙ্গে তারা ট্রাম্পকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোরও আহ্বান জানিয়েছেন।

ওয়াল স্ট্রিট জার্নালকে ট্রাম্প জানিয়েছেন, তিনি কোনোভাবেই নির্বাচন থেকে সরে দাঁড়াবেন না। তার সমর্থকদের তিনি ছেড়ে যাবেন না।

তিনি বলেন, ‘আমার নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সম্ভাবনা শূন্যের কোঠায়। আমি অবিশ্বাস্য সমর্থন পাচ্ছি। আমি সরে দাঁড়াব না। আমি জীবনে কখনো সরে দাঁড়াইনি।’

You Might Also Like