পাকিস্তানে হামলা চালাতে এত ভয় কেন: কেজরিওয়ালের প্রশ্ন

দিল্লির মুখ্যমন্ত্রী ও আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল কেন্দ্রে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি বা বিজেপিকে উদ্দেশ করে বলেছেন, “পাকিস্তানে হামলা চালাতে এত ভয় কেন?”

তিনি আরো বলেন, “যদি আমি বিজেপি-কে বলি সার্জিক্যাল স্ট্রাইকের বিষয়ে পাকিস্তানের মিথ্যা প্রচারণার উপযুক্ত জবাব দিন। কিন্তু তারা এত ভয় পাচ্ছে কেন?” পাকিস্তানের ভেতরে ভারতীয় সেনাবাহিনীর কথিত সার্জিক্যাল স্ট্রাইকের সত্যতা নিয়ে প্রশ্ন তুলে অরবিন্দ কেজরিওয়াল ব্যাপক চাপের মুখে পড়েছেন। এরপর তিনি মঙ্গলবার এ প্রশ্ন তুলেছেন।

কেজরিওয়াল দাবি করেন, আগের বক্তব্যে তিনি সার্জিক্যাল স্ট্রাইকের প্রতি সমর্থন জানিয়েছেন এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসা করেছেন। তিনি বলেন, “ওয়াশিংটন পোস্ট, নিউ ইয়র্ক টাইমস, বিবিসি এবং সিএনএন-সহ সব পত্রপত্রিকা ও টেলিভিশন চ্যানেল সার্জিক্যাল স্ট্রাইকের বিষয়টি প্রত্যাখ্যান করছে; কিন্তু আমি প্রধানমন্ত্রী মোদির কাছে পাকিস্তানের মিথ্যা প্রচারণার উপযুক্ত জবাব দেয়ার জন্য আবেদন জানাচ্ছি।”

এর আগে ক্ষমতাসীন বিজেপি কেজরিওয়াল ও কংগ্রেস নেতা পি চিদাম্বরমকে ব্যাপক সমালোচনা করেছে। এ দুই নেতা সার্জিক্যাল স্ট্রাইকের বিষয়ে মোদির কাছে প্রমাণ চেয়েছিলেন। এখন নতুন করে পাকিস্তানকে সার্জিক্যাল স্ট্রাইকের প্রমাণ দেখানোর মধ্যদিয়ে জবাব দেয়ার কথা বলে কেজরিওয়াল নরেন্দ্র মোদিকে সার্জিক্যাল স্ট্রাইকের প্রমাণ দেখানোরই চ্যালেঞ্জ দিলেন বলে পাকিস্তানি গণমাধ্যম মন্তব্য করেছে।

You Might Also Like